বাজেট ডিব্রিফিং সেশনের উদ্বোধন করলেন স্পিকার

3 months ago 57

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাজেট হেল্পডেস্ক সংসদ সদস্যদের তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করে থাকে। সংসদ সদস্যদের বাজেট সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নিতে বাজেট ডিব্রিফিং সেশনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

রোববার (৯ জুন) জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে ইউরোপিয়ান ইউনিয়ন, ডিটি গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়লগের সহযোগিতায় জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট অ্যানালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) আয়োজিত ‌‌‘বাজেট হেল্প ডেস্ক ২০২৪’ এর আওতায় ‘সংসদ সদস্যদের জন্য ডিব্রিফিং সেশন-১ ও ২’ -অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বাজেট ডিব্রিফিং সেশনের উদ্বোধন করেন।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক এবং অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ। সূচনা বক্তব্য প্রদান করেন ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট বিষয়ক মুখ্য বিশেষজ্ঞ ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

পরবর্তী সময়ে ‘বাংলাদেশে কৃষির যান্ত্রিকীকরণ এবং বাজেট বরাদ্দকরণ’ বিষয়ে কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ এবং ‘মধ্যমেয়াদি বাজেট কাঠামো এবং ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাবনা’ বিষয়ে অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার আলোচনা করেন।

আইএইচআর/এমএইচআর

Read Entire Article