বাটলারকে হারিয়ে সল্টের ওপর ভর করছে ইংল্যান্ড

1 month ago 25

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের সিরিজ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার। পায়ের ইনজুরির কারণে এই সিরিজে খেলতে পারবেন না তিনি। এরপর ৫ ম্যাচের ওয়ানডে সিরিজেও অনিশ্চিত ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার। যদিও বাটলারকে অধিনায়ক করেই ওয়ানডে দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

হোমসিরিজে বাটলারের অনুপস্তিতিতে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন ফিল সল্ট। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে সল্টের ফর্মও ভালো। মাত্র ৩১ ম্যাচে ৮৮৫ রান করেছেন এই ডানহাতি।

অনিশ্চিয়তা থাকায় দুই ফরম্যাটের জন্যই বাটলারের বিকল্প রাখা হয়েছে। টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার জেমি ওভারটনকে। আর ওয়ানডে দলে রাখা হয়েছে জর্ডান কক্সকে।

আগামী ১১ সেপ্টেম্বর মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। এরপর ১৩ ও ১৫ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।

এরপর ১৯ থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড

ফিল সল্ট (অধিনায়ক) জোফরা আরচার, জ্যাকব বেথেল, ব্রাইডন কারস, জর্ডান কক্স, স্যাম কারেন, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মসলি, জেমি ওভারটন, আদিল রশিদ, রিসি টপলি , জন টার্নার।

ইংল্যান্ড ওডিআই স্কোয়াড

জস বাটলার (অধিনায়ক), জোফরা আরচার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিসি টপলি, জন টার্নার।

এমএইচ/জিকেএস

Read Entire Article