বাদ পড়লেন শরীফুল, দলে ফিরলেন তাসকিন

1 month ago 28

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল বৃষ্টির কারণে। তবে দিনে সময় মতো টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কন্ডিশন বিবেচনায় আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের শেষ টেস্টে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। একাদশ থেকে বাদ পড়েছেন পেসার শরীফুল ইসলাম। দলে ফিরেছেন তাসকিন আহমেদ।

মূলত, চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না শরীফুল। প্রথম টেস্ট খেলতে নেমে কুঁচকিতে চোট পেয়েছিলেন তিনি। যে কারণে ডানহাতি পেসার তাসকিনকে দলে নিয়েছে বাংলাদেশ।

অন্যদিকে পাকিস্তানের একাদশে এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। আর দলে ফিরেছেন স্পিনার আবরার আহমেদ ও পেসার মীর হামজা।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।

পাকিস্তান একাদশ

আব্দুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলি আগা, আবরার আহমেদ, মীর হামজা, মোহাম্মদ আলি, খুররম শাহজাদ।

এমএইচ/এমএস

Read Entire Article