বাবর-রিজওয়ানদের জন্য ১ লাখ ডলার করে দেওয়ার অঙ্গীকার পিসিবির

1 week ago 8

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাটের বিশ্বকাপ। সে হিসেবে হাতে আছে আর মাত্র ২৫ দিন। এর মধ্যে হাতে গোনা কয়েকটি দেশ ছাড়া, প্রায় সবাই দলও ঘোষণা করে ফেলেছে।

জমজমাট এই আসরকে সামনে রেখে ক্রিকেটারদের নানাাভাবে উজ্জীবিত করার চেষ্টা করছে ক্রিকেট বোর্ডগুলো। এরমধ্যে চমকপ্রদ এক ঘোষণা দিয়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড( পিসিবি)। বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানরা যদি আসন্ন এই বিশ্বকাপের শিরোপা জিততে পারেন, তাহলে দলের প্রত্যেক ক্রিকেটারকে ১ লাখ ডলার করে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় ১ কোটি সাড়ে ৯ লাখ টাকা।

গতকাল রোববার গাদ্দাফি স্টেডিয়ামে যান মহসিন নকভি। সেখানে ক্রিকেটার ও বোর্ডের কর্মকর্তার দেখা করেন পিসিবি চেয়ারম্যান। তাদের সঙ্গে প্রায় ২ ঘণ্টা যাবৎ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন মহসিন। পরে ক্রিকেটারদের উজ্জীবিত করার জন্য দারুণ এই ঘোষণা দেন তিনি।

এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করায় মোহাম্মদ রিজওয়ানকে বিশেষ ধরনের সবুজ জার্সি উপহার দেন মহসিন নকভি। একই জার্সি নাসিম শাহকেও দিয়েছেন তিনি। কারণ, পেসার নাসিম শাহ নিউজিল্যান্ড সিরিজে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছিলেন।

এমএইচ/জেআইএম

Read Entire Article