বাবর-রিজওয়ানদের বেতন বাড়লো তিনগুণ

3 months ago 29

বিশ্বকাপের অনেক আগেই পাকিস্তানি ক্রিকেটারদের বেতন বৃদ্ধির সুখরব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে কত পরিমাণ বাড়ানো হয়েছে, সেটি জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড। অবশেষে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানরা জানতে পারলেন, কত শতাংশ বেড়েছে তাদের বেতন।

ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তির তথ্য হালনাগাদ করে পিসিবি জানিয়েছে, চার ক্যাটাগরির সবগুলোতেই বেতন বাড়ানো হয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বাড়ানো হয়েছে এ-ক্যাটাগরির ক্রিকেটারদের ব্তেন। বেতন স্কেলে প্রথম ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের বেতন বেড়েছে তিনগুণেরও বেশি। শতকরা হিসেবে যা ২০২ শতাংশ।

এই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা হলেন- বর্তমান অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার শাহিন শাহ আফ্রিদি। এখন থেকে মাসে ৪৫ লাখ পাকিস্তানি রুপি বেতন পাবেন তারা।

শাদাব খান, হারিস রউফ, নাসিম শাহ, ফখর জামানসহ যারা বি-ক্যাটাগরিতে খেলছেন, তাদের বেতন বেড়েছে ১৪৪ শতাংশ। এখন থেকে এই ক্যাটগরির ক্রিকেটাররা ৩০ লাখ পাকিস্তানি রুপি করে বেতন পাবেন।

সি ও ডি ক্যাটাগরিতে খেলা ইমাদ ওয়াসিম, ইফতেখার আহমেদদের বেতন বাড়ানো হয়েছে ১২৭ থেকে ১৩৫ শতাংশ পর্যন্ত। তারা বেতনের রেঞ্জ হলো ৭ লাখ ৫০ হাজার থেকে শুরু করে ১৫ লাখ রুপি পর্যন্ত।

ক্রিকেটাররা যেন দেশের খেলা বাদ দিয়ে বিদেশি ফ্র্যাঞ্চাইজি খেলায় মনোযোগ কম দেয়, সেজন্য তাদের বেতন এত বেশি করে বাড়ানো হয়েছে। তবে পিসিবির এই উদ্যোগ কতটুকু কার্যকর হয়, সেটিই এখন দেখার।

এমএইচ/এমএস

Read Entire Article