বাভুমা-জর্জির ব্যাটে ৩০০ পার দক্ষিণ আফ্রিকার

1 month ago 32

ত্রিনিদাদে টেস্টে দ্বিতীয় দিনের খেলা শেষে ভালো অব্স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টনি ডি জর্জি ও টেম্বা বাভুমার ব্যাটে চড়ে ৩০০ রানের কোটা স্পর্শ করেছে প্রোটিয়ারা। এইদিন ৯৮ ওভার ব্যাট করে ২৯৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনের ১ উইকেটে ৪৫ রানসহ দ্বিতীয় দিন শেষে ১১৩ ওভারে প্রোটিয়াদের মোট সংগ্রহ ৮ উইকেটে ৩৪৪ রান।

ম্যাচের প্রথম দিন মাত্র ১৫ ওভার ব্যাট করতে পেরেছিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে এইডেন মার্করামের উইকেট হারিয়ে ৪৫ রান করেছিল তারা।

দ্বিতীয় দিনে ৮৬ রানের মাথায় ব্রেথ-থ্রু এনে দেন ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ। ত্রিস্টান স্টাবসকে জেসন হোল্ডারের ক্যাচ বানান তিনি। এরপর বাভুমার সঙ্গে ৫১ রানের (১৩২ বলে) জুটি করেন জর্জি। হাফসেঞ্চুরির পর ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দিকে এগুতো থাকেন তিনি। তবে শেষ পর্যন্ত দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে অবদান রাখলেও আক্ষেপে পুড়তে হয়েছে জর্জিতে।

৭৮ রানের মাথায় জোমেল ওয়ারিকেনের বলে কাভিম হজের হাতে ক্যাচ হয়ে যান জর্জি। এতে ক্যারিয়ারের প্রথম শতক প্রাপ্তির স্বাদ উপভোগে বিলম্ব করতে হলো বাঁহাতি এই ব্যাটারকে।

আক্ষেপের দেয়াল ভাঙতে পারেননি বাভুমাও। ৮৬ রানে (১৮২ বলে) থেমে যায় তার ধৈর্যশীল যাত্রা। জায়ডেন সিলসের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন প্রোটিয়া অধিনায়ক। শেষ দিকে কাইল ভেরেন্নের ৩৯ আর ওয়ান মুলদারের অপরাজিত ৩৭ রানে ৩০০ রান টপকে যায় প্রোটিয়ারা।

ত্রিনিদাদের পিচ ছিল অনেকটাই স্লো। বোলার-ব্যাটার দুই জনই সুবিধা পেয়েছেন। ২০ ওভার বোলিং করে ৬৬ রানে ৩ উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ওয়ারিকেন। ২টি করে উইকেট নেন কেমার রোচ ও জায়ডেন সিলস।

এমএইচ/এমএস

Read Entire Article