বাসা থেকে ৩ কোটি টাকা পাওয়া সেই সাবেক সচিব কারাগারে

3 weeks ago 10

বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে করা মামলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৩ আগস্ট) পাঁচদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহম্মেদের আদালতে তাকে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে পাঁচদিনের রিমান্ড দেন।

আরও পড়ুন

গত শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের এফ ব্লকের একটি বাসায় অভিযান পরিচালনা নগদ তিন কোটি এক লাখ ১০ হাজার ১৬৬ টাকা এবং ১০ লাখ ৩ হাজার ৩০৬ টাকা সমমূল্যের বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়।

পরদিন ১৭ আগস্ট রাতে রাজধানীর মহাখালী এলাকায় অভিযান চালিয়ে শাহ কামালকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর রাজধানীর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়।

জেএ/এমকেআর/এএসএম

Read Entire Article