বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকায় যাচ্ছে চাঁদপুরের ৩ শিক্ষার্থী

4 months ago 45

বাস্কেটবল প্রশিক্ষণ নিতে আমেরিকা যাচ্ছে চাঁদপুরের একই প্রতিষ্ঠানের তিন শিক্ষার্থী। ১৪ জুন তারা দেড় মাসের প্রশিক্ষণের জন্য দেশ ছাড়ার কথা রয়েছে।

তারা হলেন, চাঁদপুর সদরের বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির একাদশ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার, সদ্য এসএসসি পাস করা ইতি আক্তার ও নবম শ্রেণির ফারহানা আক্তার।

রোববার (৯ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর বাস্কেটবল একাডেমির সভাপতি মনোয়ার হোসেন চৌধুরী।

তিনি বলেন, বাস্কেটবল স্পোর্টস ভিজিটর প্রোগ্রামের আওতায় দেশি বলার্সের ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে পাঁচজন নারী শিক্ষার্থী বাস্কেটবল খেলার উচ্চতর প্রশিক্ষণের জন্য বাংলাদেশ থেকে চূড়ান্ত করা হয়। তার মধ্যে তিনজনই বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির শিক্ষার্থী।

মনোয়ার চৌধুরী বলেন, আমরা চাঁদপুর বাস্কেটবল একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন আকাশের নেতৃত্বে বিভিন্ন কোর্সদের সহযোগিতায় এ তিন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়ে দেশের বিভিন্ন প্রতিযোগিতায় পাঠাই। পরে দেশি বলার্স তাদের তিনজনকে উচ্চতর প্রশিক্ষণের জন্য বাংলাদেশ থেকে আমেরিকায় দেড় মাসের সুযোগ করে দেয়। ইতোমধ্যে তারা ভিসার জন্য আবেদন করে ভিসা নিশ্চিত করে।

প্রশিক্ষণে অংশ নেওয়া দলের ক্যাপটেন সুমাইয়া আক্তার বলেন, আমরা তিনজনই গ্রামে বসবাস করি। বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমি থেকে আমরা বাস্কেটবল প্রশিক্ষণে আমেরিকা যাব স্বপ্নেও কল্পনা করিনি। কারণ আমাদের কারো পরিবারই কখনো আমেরিকা যাবার জন্য সক্ষমতা রাখে না। আমরা এ জন্য কৃতজ্ঞ বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির কাছে। কৃতজ্ঞ চাঁদপুর বাস্কেটবল একাডেমির কাছে।

ইতি আক্তার নামের আরেক শিক্ষার্থী জানান, দেশবাসীর কাছে আমরা দোয়া কামনা করছি। যাতে করে ভালভাবে প্রশিক্ষণ নিয়ে দেশে বাস্কেটবলকে সারা পৃথিবীর বুকে তুলে ধরে দেশ ও পরিবারের সম্মান বয়ে আনতে পারি।

এদিকে শনিবার বিকেলে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান তাদের প্রত্যেককে আর্থিক সহায়তা হিসেবে একটি টোকেন মানি প্রদান করেন।

শরীফুল ইসলাম/আরএইচ/জেআইএম

Read Entire Article