বিএডিসি’র রূপকল্প সুনির্দিষ্ট করার সুপারিশ

3 months ago 48

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) রূপকল্প ও অভিলক্ষ্য আরও সুনির্দিষ্ট করার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটি।

রোববার (৯ জুন) কমিটির পঞ্চম বৈঠক সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য আলাউদ্দিন আহম্মদ চৌধুরী, নুরুজ্জামান আহমেদ, আনোয়ারুল আশরাফ খান, নাজমা আক্তার এবং সালমা ইসলাম।

বৈঠকে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের সার্বিক কার্যক্রম, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের বার্ষিক রিপোর্ট বিএডিসি’র ওপর সিএজি কর্তৃক প্রণীত ও সংসদে পেশকৃত অডিট রিপোর্টের অনিষ্পন্ন অডিট আপত্তির বিষয়, বিগত পাঁচ বছরের স্থিতিপত্র, আয়-ব্যয় ও লাভ-লোকসান হিসাব এবং উক্ত হিসাবের বিষয়ে কোনো বিশেষ প্রবণতা থাকলে সে বিষয়, বিএডিসি’র সর্বশেষ হিসাব (আর্থিক ও কনফিডেনসিয়াল ম্যানেজমেন্ট) এবং মধ্যমেয়াদী বাজেট কাঠামোর আওতায় আগামী তিন অর্থবছরের গৃহিতব্য অনুমিত হিসাবের বিবরণী এবং এর সাথে বিগত ২০২২-২৩ অর্থবছরের অর্জনের তুলনামূলক চিত্রসহ অধিকতর দক্ষ ও লাভজনকভাবে বিএডিসি পরিচালনার বিষয়ে গৃহীত কর্মপরিকল্পনা, কর্মদক্ষতা, উন্নয়ন ও মিতব্যয়িতা নিশ্চিতে করণীয় বিষয়সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা এবং চতুর্থ বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয়।

আইএইচআর/জেডএইচ/এএসএম

Read Entire Article