বিএসটিআই সনদ না থাকায় চাঁদপুরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

2 weeks ago 16

চাঁদপুরে বিএসটিআই মান সনদ এবং নিবন্ধন সনদ না থাকায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা। বিএসটিআই কুমিল্লা জেলা অফিস ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়।

বিকেলে জাগো নিউজকে এসব তথ্য জানান বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা আমিনুল ইসলাম শাকিল।

তিনি বলেন, মতলব নারায়নপুর বাজারে সোমবার অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআইয়ের সনদ ব্যতীত ফার্মেন্টেড মিল্ক, সুইটমিট পণ্য উৎপাদন ও বিক্রয় করায় মেসার্স শ্রীকৃষ্ণ কনফেকশনারী ও সুইটমিট মালিককে বিএসটিআই আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মোড়কজাত নিবন্ধন সনদ ব্যতীত ফার্মেন্টেড মিল্ক পণ্য উৎপাদন ও বিক্রয় করায় মেসার্স তৃষ্ণা কনফেকশনারী অ্যান্ড সুইট মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা (সিএম) মো. আমিনুল ইসলাম শাকিল, পরিদর্শক(মেট্টলজি) মো. হাফিজুর রহমান। জনস্বার্থে এধরনের ভ্রাম্যমান অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিএসটিআইয়ের এ কর্মকর্তা।

শরীফুল ইসলাম/এনআইবি/এমএস

Read Entire Article