বিএসটিআইতে হালাল সার্টিফিকেটের মূল্যায়ন বিষয়ে মতবিনিময় সভা

2 weeks ago 10

‘বিএসটিআই হতে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ন’ শীর্ষক স্টেকহোল্ডারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিএসটিআই’র প্রধান কার্যালয়ে বিএসটিআই মহাপরিচালক (গ্রেড-১) এস এম ফেরদৌস আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এ সভা। ব্যবসায়ীরা বিএসটিআই থেকে প্রাপ্ত হালাল সনদ গ্রহণ করে বিদেশে পণ্য রপ্তানিতে কোনো বাধার সম্মুখীন হচ্ছেন কি না, সে বিষয়ে মতামত নেওয়ার জন্য এ সভা আয়োজন করা হয়।

বিএসটিআই থেকে প্রদানকৃত হালাল সার্টিফিকেটের মূল্যায়ন বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এফিবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আমীন হেলালী, বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল কালাম আজাদ, ঢাকা চেম্বারের পরিচালক এম মোসাররফ হোসেন, বিএসটিআইয়ের হালাল সার্টিফিকেশন কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ড. জহুরুল ইসলাম, অধ্যাপক ড. মো. শামছুল আলমসহ বিশেষজ্ঞ প্রতিনিধিরা।

এছাড়া অনুষ্ঠানে বিএসটিআই থেকে হালাল সার্টিফিকেশন পাওয়া বেঙ্গল মিট প্রসেসিং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, আকিজ বেকার্স লিমিটেড, বাংলাদেশ এডিবেল অয়েল, নিউজিল্যান্ড ডেইরি, ডেনিস ফুড, অলিম্পিক ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড, সালভো কেমিক্যাল ইন্ড্রাস্ট্রি, কোকোলা ফুড প্রোডাক্টস লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন।

বিএসটিআইয়ের হালাল সনদ গ্রহণ করে রপ্তানিতে কোনো বাধার সম্মুখীন হচ্ছেন না বলেও তারা জানান।

এনএইচ/এমএইচআর/জিকেএস

Read Entire Article