বিমানবন্দরে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীরা হয়রানির শিকার হন

4 months ago 34

দেশে-বিদেশে বিমানবন্দরগুলোতে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের হয়রানি করা হয় বলে জানিয়েছেন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম।

তিনি বলেন, রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীরা বিমানে বেশি দামে টিকিট কিনতে বাধ্য হন। এগুলো বন্ধ হওয়া দরকার। বিদেশে কর্মরত অবস্থায় যেসব প্রবাসী শ্রমিক মারা যান, তাদের মরদেহ সম্মানের সঙ্গে বিনা ভাড়ায় বিমানে আনা যায়, সেই ব্যবস্থা করতে হবে।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় এসব কথা বলেন এই সংসদ সদস্য।

তিনি বলেন, যেসব দেশদ্রোহীরা স্বাধীনতা চায়নি, সেই বিশ্বাস ঘাতকরা ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবকে সপরিবারে হত্যা করে ভেবেছিল এদেশে আর আওয়ামী লীগ বলে কিছু থাকবে না। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে সেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে। আর সেই দেশদ্রোহী ঘাতকদের জনগণ আস্তকুড়ে নিক্ষেপ করেছে। আগে বাংলাদেশের মানুষ বলতো আওয়ামী লীগের জন্য শেখ হাসিনা অপরিহার্য, আজ মানুষ বিশ্বাস করে বাংলাদেশের জন্য শেখ হাসিনা অপরিহার্য।

এনামুল হক শামীম আরও বলেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন, তখন গ্রামগঞ্জে স্লোগান উঠেছিল ‘মা আর পুতে মিল্যা, দেশ খাইলো গিল্যা’। দুর্নীতিতে পরপর পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল দেশ।

শরীয়তপুরের এই সংসদ সদস্য বলেন, ৫০ বছরের ভাঙন কবলিত শরীয়তপুরে এখন আর নদী ভাঙে না। এখন এটা পর্যটন কেন্দ্রে রূপান্তরিত হয়েছে। পদ্মা সেতু করেছেন প্রধানমন্ত্রী। শরীয়তপুরের সবজি এখন ইউরোপের বাজার দখল করেছে।

স্থানীয় সরকার মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, নড়িয়ায় ভাষা সৈনিক গোলাম মওলা সেতু ১০ বছর যাবত হচ্ছে না। এমপি ও উপমন্ত্রী হয়ে আমি ২৯ কোটি টাকা বরাদ্দ নিয়েছি। টেন্ডার হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের জন্য ব্রিজটি না হওয়ায় মানুষ পদ্মা সেতুর সুফল থেকে বঞ্চিত হচ্ছে। আমরাও সমালোচিত হচ্ছি। ব্রিজটির নির্মাণ কাজ দ্রুত শেষ করা দরকার।

আইএইচআর/জেডএইচ/এমএস

Read Entire Article