বিমানবাহিনী প্রধানকে পরানো হলো ব়্যাংক ব্যাজ

3 months ago 25

বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁনকে এয়ার চিফ মার্শাল র‌্যাংক ব্যাজ পরানো হয়েছে। রোববার (৭ জুলাই) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাকে এ র‌্যাংক ব্যাজ পরানো হয়। তাকে ব্যাজটি পরিয়ে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান।

র‌্যাংক-ব্যাজ পরিধানের পর নবনিযুক্ত বিমানবাহিনী প্রধানকে ফুল দিয়ে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা, সামরিক সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ২৬ মার্চ এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদকে এয়ার মার্শাল পদে পদোন্নতি দিয়ে বিমান বাহিনীর নতুন প্রধান হিসাবে নিয়োগ দেওয়া হয়। তিনি ১১ জুন থেকে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান হিসেবে তিন বছরের জন্য দায়িত্ব পালন শুরু করেন। হাসান মাহমুদ বিদায়ী বিমানবাহিনী প্রধান ‘এয়ার চিফ মার্শাল’ শেখ আব্দুল হান্নানের স্থলাভিষিক্ত হয়েছেন।

বিমানবাহিনী প্রধান র‌্যাংক ব্যাজ পরিধান শেষে বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার দেয়। গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে বিমানবাহিনী প্রধান বিমান সদর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। গাছের চারা রোপণ শেষে তিনি দেশ ও জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশগ্রহণ করেন।

টিটি/এমআইএইচএস/জেআইএম

Read Entire Article