‘বিরাট কোহলি বড় ম্যাচের ক্রিকেটার’

3 months ago 45

আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে বিশ্বকাপ খেলতে এসেছিলেন বিরাট কোহলি; কিন্তু এই টুর্নামেন্টে একদমই আলো ছড়াতে পারেননি তিনি। রোহিত শর্মার সঙ্গে ইনিংস উদ্বোধনে নেমে ভারতকে এনে দিতে পারেননি ভালো শুরু।

ভারত এরইমধ্যে ফাইনালে জায়গা করে নিয়েছে। কিন্তু ৭ ম্যাচ খেলে মাত্র ৭৫ রান করেছেন বিরাট কোহলি, এর মধ্যে দুবার আউট হয়েছেন শূন্য রানে। এমন অফ ফর্মের পরও তার প্রতি আস্থা রাখছেন সাবেক ইংলিশ তারকা নাসের হুসেইন।

তিনি বলেন, ‘বিরাট কোহলি বড় ম্যাচের ক্রিকেটার। মেলবোর্নে পাকিস্তান ম্যাচের কথা যদি মনে করেন, তাহলে মনে থাকবে- সবাই যখন আউট হয়ে গিয়েছিল তখন একাই লড়েছে বিরাট। ভারতীয়দের জন্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ। বিরাট এতদিন যেভাবে খেলে এসেছে, সেভাবেই খেলা উচিত। ও ম্যাচটা নিজের নিয়ন্ত্রণে রাখতে পারে। বড় ম্যাচে বিরাটের পারফরম্যান্স নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারবে না।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন রোহিত শর্মা। তার অধিনায়কত্বে টানা দ্বিতীয়বার অপরাজিত থেকে বিশ্বকাপের ফাইনালে উঠলো ভারত। এর আগে অবশ্য ২০২৩ সালে ঘরের মাঠে শিরোপা লড়াইয়ে হারতে হয়েছিল। তবে রোহিতের অধিনায়কত্বে মুগ্ধ নাসের।

তিনি বলেন, ‘আমি বহুদিন ধরেই রোহিত শর্মার ভক্ত, ব্যাটার, ব্যক্তি ও অধিনায়ক হিসেবে। অনেক অধিনায়ক আছে বিরাটের মতো যারা নিজের আবেগ দ্রুত দেখিয়ে ফেলে, রোহিত শর্মা কিন্তু সেটা বাইরে আসতে দেয় না। দলে বড় ভাইয়ের মতোই আগলে রাখে সতীর্থদের প্রয়োজনের সময়।’

আইএইচএস/

Read Entire Article