বিশ্বকাপে আর খেলবেন না, জানালেন বোল্ট

3 months ago 35

আন্তর্জাতিক ক্যারিয়ার বেশ রঙিন ট্রেন্ট বোল্টের। বিশ্বকাপ ক্যারিয়ারটা যেন আরও বেশি। ১৭ ম্যাচ খেলে ওভারপ্রতি ৬.০৭ গড়ে রান দিয়ে ৩২ উইকেট আছে ঝুলিতে। তবে এবারের পর আর বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে না বোল্টকে।

শনিবার উগান্ডাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। এ ম্যাচে ৪ ওভারে স্রেফ ৭ রান দিয়ে ১ উইকেট নেন বোল্ট। এরপরই তিনি জানিয়ে দেন, ‘আমি নিজের ব্যাপারে বলতে পারি, এটাই আমার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে।’

বছর দুয়েক আগে কেন্দ্রিয় চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নেন বোল্ট। এরপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েন তিনি। এবার হতাশার বিশ্বকাপ কাটিয়েছে নিউজিল্যান্ড। প্রথম তিন ম্যাচের দুটিতে হারায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে তাদের। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটিই তাই বিশ্বকাপে শেষ হতে যাচ্ছে বোল্টের।

২০১৫ সাল থেকে এখন অবধি সবগুলো বিশ্বকাপের অন্তত সেমিফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বোল্ট ও টিম সাউদির বোলিং জুটির। উগান্ডার বিপক্ষেও তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সাউদি। তাদের কি ভবিষ্যতে দেখা যাবে একসঙ্গে?

উত্তরে বোল্ট বলেন, ‘আমার ও সাউদির জুটিতে অনেক স্মৃতি জমা হয়েছে। আমরা একসঙ্গে অনেক ওভার করেছি। আমি জুটিটা খুব ভালো করে জানি। সে মাঠের ভেতরে ও বাইরে আমার খুব ভালো বন্ধু। কিছু দারুণ মুহূর্ত তৈরি হয়েছে, আশা করি আরও কিছু সামনে আসবে।’

আইএইচএস/জেআইএম

Read Entire Article