বিশ্বকাপে আরও এক হ্যাটট্রিক, এক ওভারে ৪ উইকেট জর্ডানের

3 months ago 118

মার্ক উডের পরিবর্তে ক্রিস জর্ডানকে কেন দলে নেয়া হলো, তা যেন প্রমাণ করার মোক্ষম একটি সুযোগ খুঁজছিলেন এই ইংলিশ পেসার। অবশেষে সুযোগটা পেয়ে গেলেন তিনি যুক্তরাষ্ট্রের ১৯তম ওভারে।

ওভারের প্রথম বলেই ২৮ বলে ২৯ রান করা কোরি অ্যান্ডারসনকে আউট করে সাজঘরে পাঠান। এরপরের বল ডট। পরের তিন বলেই টানা তিনটি উইকেট। অর্থ্যাৎ, দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ফেললেন ইংলিশ এই ফাস্ট মিডিয়াম। বিশ্বকাপে তিনদিনের মধ্যে হলো তিনটি হ্যাটট্রিক। একই দিনে দুটি।

একদিন আগে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন প্যাট কামিন্স। একদিন বিরতি দিয়ে আফগানিস্তানের বিপক্ষে পরপর দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিকের গৌরব অর্জন করেন অস্ট্রেলিয়ান এই পেসার। আজ (রোববার) সকালেই বিরল হ্যাটট্রিকটির জন্ম দেন তিনি।

বিকেল গড়িয়ে রাত নামতে আরও একটি হ্যাটট্রিক। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইংলিশ পেসার ক্রিস জর্ডানের দুর্দান্ত হ্যাটট্রিকটি স্মরণীয় হয়ে থাকবে এক ওভারে চার উইকেটের কারণে। এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯ম হ্যাটট্রিকের দেখা মিললো।

কেনসিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ভালোই ব্যাট করছিলো যুক্তরাষ্ট্রের ব্যাটাররা। কিন্তু শেষ মুহুর্তে ৬ বলের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে (১৮.৫ ওভার) ১১৫ রানে অলআউট হয়ে যায় তারা। ১৮তম ওভারের শেষ বলে স্যাম কারানের বলে আউট হয়েছিলেন হার্মিত সিং। অথচ তার আগে একটি ছক্কা এবং একটি বাউন্ডারি মেরেছিলেন তিনি।

আইএইচএস/

Read Entire Article