বিশ্বকাপের ফাইনালে দুই অপরাজিত দলের লড়াই

3 months ago 61

দক্ষিণ আফ্রিকা এবারই প্রথমবার ফাইনালে উঠেছে, সেটাও অপরাজিত থেকে। আজ ইংল্যান্ডকে হারিয়ে তাদের প্রতিপক্ষ হয়েছে ভারত। ফাইনালে শিরোপাযুদ্ধে নামার আগে এক জায়গায় দুই প্রতিপক্ষ মিলে গেলো। ভারতও যে প্রোটিয়াদের মতোই এবারের বিশ্বকাপে অপরাজিত!

২৯ জুন বার্বাডোজে ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মিশনে নামবে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

ফাইনালে নাম লেখানো ভারত গ্রুপপর্বে হারায় আয়ারল্যান্ড, পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে। প্রথমপর্বে কানাডার বিপক্ষে শেষ ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

এরপর সুপার এইটে আফগানিস্তান, বাংলাদেশের পর অস্ট্রেলিয়াকেও হারায় ভারত। সেমিফাইনালে হারালো ইংলিশদের। অর্থাৎ এবারের বিশ্বকাপে আট ম্যাচ খেলে একটিতেও হার দেখেনি রোহিত শর্মার দল, মাঠে গড়ানো সাত ম্যাচেই জিতেছে।

ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার রেকর্ডটা আরেকটু বড়। এবারের বিশ্বকাপে টানা আট ম্যাচ জিতে ফাইনালে উঠেছে তারা।

সেমিফাইনালে প্রোটিয়ারা গুঁড়িয়ে দিয়েছে আফগানিস্তানকে। তার আগে গ্রুপপর্বে শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, বাংলাদেশ আর নেপালকে হারায় তারা। সুপার এইটের তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হার মানে যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ।

ভারত আর দক্ষিণ আফ্রিকা, দুই অপরাজিত দল এবার লড়বে ফাইনালে। একটি দলকে হারতেই হবে। আরেক দল হবে অপরাজিত চ্যাম্পিয়ন। রোমাঞ্চকর এই বিশ্বকাপে শেষটাতেও রোমাঞ্চের অপেক্ষা রইলো!

এমএমআর/এমএইচআর

Read Entire Article