বিশ্বব্যাংকের কথা শুনতে হবে, কারণ তারা টাকা দেয়: অর্থমন্ত্রী

3 months ago 22

বাজেট প্রসঙ্গে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বাজেট নিয়ে নানা বক্তব্য আছে, অনেকে অনেক ধরনের কথা বলছে। বাজেট সবেমাত্র দিয়েছি। বিশ্বব্যাংক বলেছে বাংলাদেশ ভালো আছে। বিশ্বব্যাংক যা বলছে আমাদের শুনতে হবে, কারণ আমাদের টাকা লাগবে।

দেশ ভালো অবস্থানে আছে জানিয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার জনবান্ধব। তিনি বলেন, কই সরকারতো পড়ে না। দেশ দেউলিয়াতো হলো না। বিশ্বব্যাংক কিছু বুঝে না, আপনি সবকিছু বুঝেন?

বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে ‘বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্থনীতি: প্রবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, খাদ্য ও পুষ্টি শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বাজেট নিয়ে অর্থমন্ত্রী বলেন, এ বাজেট জনবান্ধব। কোনো কিছু থাকলে পুনর্বিবেচনা করার সম্ভাবনা আছে। বাজেট এখনো পাস হয়নি, এটা প্রস্তাবিত বাজেট।

তিনি আরও বলেন, বাজেট দিলাম এটা দেখেন। না বুঝে মন্তব্য করবেন না। এ ঈদে যেভাবে পশু কোরবানি হয়েছে এটা একটা ভালো ইন্ডিকেটর, সব পশু আমাদের দেশের।

সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের সভাপতিত্ব সেমিনারে বক্তব্য দেন, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার প্রতিনিধি ড. জিয়াকুন শি, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম প্রমুখ।

এমওএস/এমআইএইচএস/জিকেএস

Read Entire Article