বিসিবি পরিদর্শনে গিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

4 weeks ago 11

কাল রোববার রাতেই জানাজানি হয়েছিল, নতুন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সোমবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিদর্শনে যাবেন।

যে কথা সেই কাজ। আজ সোমবার সকাল ১১টা বাজতেই মিরপুরে শেরে বাংলা স্টেডিয়াম ও বিসিবি অফিস পরিদর্শনে গিয়েছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

তিনি ঘুরে ঘুরে পুরো হোম অব ক্রিকেট দেখেন। তার সঙ্গে জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকেও দেখা গেছে। সাথে বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন থাকলেও তামিমই মূলত ক্রীড়া উপদেষ্টাকে সব কিছু দেখান।

বিসিবি পরিদর্শনে গিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

পুরো স্টেডিয়াম পরিদর্শনের পর ক্রীড়া উপদেষ্টা বিসিবির বিভিন্ন স্টাফদের সঙ্গে বোর্ড কনফারেন্স রুমে খানিকক্ষণ সময় কাটান। হাসিনা সরকারের পতনের পর থেকে বিসিবি সভাপতি ও সাবেক ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন লোকচক্ষুর অন্তরালে। শোনা যায়, তিনি দেশের বাইরে (যুক্তরাজ্যে)। নতুন দায়িত্বপ্রাপ্ত ক্রীড়া উপদেষ্টা এর আগে তার মন্ত্রণালয়ে বিসিবির ৮ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করলেও আজ সোমবারই বোর্ডে প্রথম এসেছিলেন।

স্বাভাবিকভাবেই নতুন ক্রীড়া উপদেষ্টার বক্তব্য শোনার জন্য মিডিয়াকর্মীদের ভিড় ছিল হোম অব ক্রিকেটে। তবে তাৎক্ষণিকভাবে আজ তিনি কোন প্রেস মিট করেননি। জানিয়ে দিয়ে গেলেন, এটা তার রুটিন ট্যুর।

দায়িত্ব পাওয়ার পর ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে যে সব বড় ধরনের স্থাপনা, ফেডারেশন, প্রতিষ্ঠান ও সংস্থা আছে; সেগুলো নিজ চোখে দেখার ইচ্ছে থেকেই আজ বিসিবিতে আসা বলে জানান আসিফ মাহমুদ।

বিসিবি পরিদর্শনে গিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

আসিফ মাহমুদ জানিয়ে দিলেন, বিকেএসপিও যাওয়ার কথা ছিল তার। কিন্তু যাওয়া হয়নি। নারী বিশ্বকাপ সামনে রেখে কী ধরনের উন্নয়ন প্রয়োজন, সে সম্পর্কে পরিষ্কার ধারণা নিয়ে কিছু নোট রেখেছেন ক্রীড়া উপদেষ্টা।

বিসিবি পরিদর্শনের পর তিনি বলেন, ‘নতুন দায়িত্ব পাওয়ার পর আমাদের ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে যে ফ্যাসিলিটিজগুলো আছে, সবগুলো ঘুরে দেখছি। আজকে বিকেএসপিতে যাওয়ার কথা ছিল, যেতে পারিনি, বিসিবি ও ক্রীড়া পরিদপ্তরে আসা হয়েছে। অবকাঠামোগত ফ্যাসিলিটিজগুলো ঘুরে দেখছিলাম।’

‘নারী ক্রিকেট দলের সঙ্গে দেখা হলো। তারা সামনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে। এবং যে ব্যাপারগুলো এখানে উন্নয়নের প্রয়োজন আছে, সেসব একটু নোট নিলাম। আশা করি সামনে এগুলো আমরা ঠিক করে দিতে পারব’-যোগ করেন ক্রীড়া উপদেষ্টা।

এআরবি/এমএমআর/এএসএম

Read Entire Article