বৃষ্টি উপেক্ষা করে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

1 month ago 10

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। তাদের সঙ্গে অবস্থান নিয়েছেন সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকরা।

শনিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবরোধ করে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ শুরু করেন তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল।

৯ দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বেলা সাড়ে ১১টা থেকে সাভারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে থাকেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে তারা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এসময় বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা।

বৃষ্টি উপেক্ষা করে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রশিদ জিতু বলেন, ‘আমাদের সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। বিক্ষিপ্তভাবে আরও শিক্ষার্থী এসে যোগ দেবেন।’

তিনি আরও বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার জন্য আমরা আলটিমেটাম দিয়েছি। এসময়ের মধ্যে হল খুলে না দিলে আন্দোলন আরও জোরদার করা হবে।’

এদিকে ধামরাইয়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ জনতার একটি বিক্ষোভ মিছিল ধামরাইয়ের ঢুলিভিটা থেকে আশুলিয়ার নয়ারহাট এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। পরে তারা নয়ারহাট থেকে ধামরাইয়ের ঢুলিভিটায় ফিরে মহাসড়কে অবস্থান নেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে আন্দোলনরত শিক্ষার্থীদের আশপাশে দেখা যায়নি। বিশৃঙ্খলা বা সহিংসতার খবরও পাওয়া যায়নি।

মাহফুজুর রহমান নিপু/এসআর/এএসএম

Read Entire Article