বৃষ্টিতে ভিজেই রাবি শিক্ষকদের কর্মবিরতি

3 months ago 20

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয় স্কিম’ প্রত্যাহার ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বৃষ্টিতে ভিজেই টানা নবম দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে বলে জানান তারা।

মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডের পাশে এ কর্মসূচি পালন করেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও চান না আন্দোলন করতে। কিন্তু পরিস্থিতির কারণে শিক্ষকরা আজ দাবি বাস্তবায়নের জন্য আন্দোলনে নেমেছেন। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিক্ষকদের সঙ্গে বসতে চেয়েছিলেন। কিন্তু তার ব্যস্ততার কারণে বসতে পারেননি। আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে একটি যৌক্তিক সিদ্ধান্ত নিয়ে শিক্ষকদের পাশে দাঁড়াবেন।

রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান বলেন, প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মুক্ত করা ছাড়া আমাদের এখন আর ঘরে ফেরার সুযোগ নেই। আজ আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। অর্থ মন্ত্রণালয় থেকে শিক্ষকদের বিষয়ে যে ব্যাখ্যা দেওয়া হয়েছিল সেটিকে আমরা মেনে নেইনি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

মনির হোসেন মাহিন/জেডএইচ/এমএস

Read Entire Article