‘বৃষ্টিতে শঙ্কায় ছিলাম, ছেলেটা বারবার বলছিল কীভাবে কেন্দ্রে যাবো’

3 months ago 41

চার জেলা বাদে সারাদেশে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে আজ সকাল থেকে থেমে থেমে বৃষ্টি থাকায় ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থী ও অভিভাবকরা। বাধ্য হয়েই বৃষ্টিতে ভিজে রওনা হন কেন্দ্রে।

ছেলেকে সঙ্গে নিয়ে রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে এসেছেন মনির হোসেন। জাগো নিউজকে তিনি বলেন, ছেলে পরীক্ষা দিতে এসেছে। সকাল থেকে যে পরিমাণ বৃষ্টি, ছেলেটা বারবার বলছিল কীভাবে কেন্দ্রে যাবো! পরে বৃষ্টির মধ্যেই রওনা দিলাম। রিকশায় আসতে গিয়ে পুরো ভিজে গিয়েছি।

রোববার (৩০ জুন) সিটি কলেজ কেন্দ্রে দেখা যায়, পরীক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে কেন্দ্রে প্রবেশ করছেন। সঙ্গে আসা অভিভাবকরা বৃষ্টির পানিতে ভিজে বাইরে অপেক্ষা করছেন।

‘বৃষ্টিতে শঙ্কায় ছিলাম, ছেলেটা বারবার বলছিল কীভাবে কেন্দ্রে যাবো’

মেয়েকে সঙ্গে নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসা মেরিনা শিরীন বলেন, বৃষ্টিতে খুব ভোগান্তি হয়েছে। বৃষ্টির মধ্যেই বাসা থেকে বের হয়েছি। পুরো ভিজে গেছি, আমার মেয়েও ভিজে গেছে। মেয়েকে কেন্দ্রে পাঠিয়ে বাইরে অপেক্ষা করছি। বৃষ্টি হলে আর কী করা, সময়মতো কেন্দ্রে তো আসতে হবে।

আরও পড়ুন

আহমাদ হুসাইন নামের আরেক অভিভাবক বলেন, বৃষ্টি খুব সমস্যা করেছে। বাসার সবাই চিন্তায় ছিলাম। অবশেষে ভিজে হলেও কেন্দ্রে পৌঁছাতে পেরেছি।

সিটি কলেজ কেন্দ্রের সামনে অনেক অভিভাবককেই বৃষ্টিতে ভিজে কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

কেন্দ্র সূত্রে জানা গেছে, ঢাকা সিটি কলেজে ঢাকা মহানগরীর ১১টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছেন। সেগুলো হলো- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ, নর্দান কলেজ বাংলাদেশ, নিউ মডেল ডিগ্রি কলেজ, ওয়াইডব্লিউসিএ উচ্চ মাধ্যমিক গার্লস স্কুল, ডা. মালেকা কলেজ, বিসিএসআইআর স্কুল অ্যান্ড কলেজ, গভ. কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স, ঢাকা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, স্কলারস স্কুল অ্যান্ড কলেজ, ইউনিভার্সিটি উইমেনস ফেডারেন কলেজ এবং শহীদ বেগম শেখ ফজিলাতুন নেসা মুজিব সরকারি কলেজ।

এনএস/কেএসআর/এমএস

Read Entire Article