ব্রাজিলের বিপক্ষে ভালো খেলাই কাল হতে যাচ্ছে কলম্বিয়ার রড্রিগেজের

3 months ago 39

ক্লাব ফুটবলে তেমন একটা ভালো খেলতে দেখা যায় না। কিন্তু জাতীয় দলে খেলতে আসলেই যেন প্রতিপক্ষের জন্য মূর্তিমান আতঙ্ক হিসেবে আবির্ভুত হন হ্যামেশ রড্রিগেজ। কোপা আমেরিকায় গ্রপপর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে দারুণ খেলে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন কলম্বিয়ার এই তারকা।

গ্রুপ পর্বের ৩ ম্যাচের ভেতর দুটিতেই ম্যাচসেরা হয়েছেন রড্রিগেজ। এতে তিনি প্রমাণ করে দেখিয়ে দিয়েছেন, আসলেই তিনি এখনো ফুরিয়ে যাননি। তবে এই ভালো খেলাটাই সম্ভবত কাল হতে যাচ্ছে রড্রিগেজের।

রড্রিগেজ বর্তমানে খেলছেন ব্রাজিলের ক্লাব সাও পাওলোতে। ২০২৩ সালে সাও পাওলোতে যোগ দিয়ে এখন পর্যন্ত ২২ ম্যাচ খেলে মাত্র ২টি গোল করতে পেরেছেন এই সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। ৩২ বছর বয়সী হ্যামেশ সাও পাওলোর হয়ে যেমন বিবর্ণ পারফর্ম করেছিলেন তার ঠিক উল্টোটাই তিনি কলম্বিয়ার জার্সিতে করছেন। ঠিক এই কারণেই চটেছে ব্রাজিলিয়ানরা।

ব্রাজিলিয়ান দৈনিক পত্রিকা ‘ইউওএল’ এর এক প্রতিবেদনে জানানো হয়, হ্যামেশের জন্য কঠিন সময় অপেক্ষা করছে সাও পাওলোতে।

পত্রিকাটি তাদের প্রতিবেদনে বলছে, ‘এখানে তাকে খুব খারাপভাবেই গ্রহণ করা হবে। হ্যামেশের পারফম্যান্স সাও পাওলোর হয়ে একদমই বাজে ছিল। এখানে সে ট্যাকেলই করতো না। অথচ কলম্বিয়ার গোলটাই এসেছে তার ট্যাকেল থেকে। হ্যামেশের পারফরম্যান্স দেখে সাও পাওলোর কোচিং স্টাফরা সবাই হতবাক। কেননা তারা কলম্বিয়ার জার্সির হ্যামেশকেই চাচ্ছি সাও পাওলোর হয়ে।’

খবরে আরো বলা হয়, ‘তাকে কড়া জেরার মুখে পড়তে হবে এখানে আসলে; যদি সে সাও পাওলোর হয়ে খেলা চালিয়ে যায়। সে সাও পাওলো পেনাল্টি নিতেও অস্বীকৃতি জানাতো। সে ফাইনালে পালমেইরাসের বিপক্ষে দলের সঙ্গে একসঙ্গেও যেতে চায়নি। সে অনেক সময় অনুশীলনও করতে চাইতো না। তারা জানতো, হ্যামেশ আরো ভালো করতে পারবে। যে কারণে তাকে দলে নিয়েছিল তারা।’

আরআর/এমএইচ/এএসএম

Read Entire Article