ভারত-পাকিস্তান ম্যাচকে ব্যতিক্রমী খেলার সঙ্গে তুলনা শহিদ আফ্রিদির

4 months ago 44

বিশ্বকাপের গ্রুপপর্বেই এবার ভারত-পাকিস্তানের খেলা। আগামী ৯ জুন নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দুল। ক্রিকেটভক্তরা দুই চির প্রতিদ্বন্দ্বী দলের লড়াই দেখার জন্য দেখার জন্য বেশ উৎসুক। আসরের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ এটি।

জমজমাট এই ম্যাচকে এবার ভিন্নধর্মী খেলার সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি। যুক্তরাষ্ট্রের সুপার বোল খেলার সঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচের তুলনা করেছেন তিনি।

'সুপার বোল' খেলা যেহেতু যুক্তরাষ্ট্রে জনপ্রিয়, তাই সেখানকার দর্শকদের ভারত-পাকিস্তানের উত্তেজন বোঝাতেই এমন ব্যতিক্রমী তুলনা দিয়েছেন আফ্রিদি। সুপার খেলায় স্নায়ুবিক চাপ থাকে, তেমনি ভারত-পাকিস্তান ম্যাচেও থাকে।

আইসিসিকে দেওয়া একটি সাক্ষাৎকারে শহিদ আফ্রিদি বলেন, যেসব আমেরিকান টুর্নামেন্টটি দেখতে যাচ্ছেন তাদের জানা উচিত যে, ভারতের বিপক্ষে পাকিস্তানের খেলা আমাদের কাছে সুপার বোলের মতো।

আমি সত্যিকার অর্থে ভারতে গিয়ে খেলতে পছন্দ করতাম। আমি সত্যিই বিশ্বাস করি যে, এটি খেলাধুলার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতা। যখন আমি সেই ম্যাচগুলো খেলেছিলাম, তখন আমি ভারতীয় ভক্তদের কাছ থেকে অনেক ভালবাসা এবং সম্মান পেয়েছি এবং এটি উভয় পক্ষের জন্যই অনেক বেশি সম্মানের।

আফ্রিদি আরও বলেন, ভারতের বিপক্ষে ম্যাচে চাপ সামলানোর একটি বিষয় থাকে। উভয় দলেই অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তাদের কেবল একদিন একত্রিত করা দরকার। টুর্নামেন্টে সামগ্রিকভাবে ওই ম্যাচে সেটিই হবে। যে দল স্নায়ুর চাপ নিয়ন্ত্রণ করতে পারবে, তারাই জয়লাভ করবে।

এবারের বিশ্বকাপে কে বেশি ফেবারিট, এমন প্রশ্নে আফ্রিদি বলেন, সংক্ষিপ্ত ফরম্যাটে ফেভারিট বাছাই করা কঠিন। টি-টোয়েন্টি ক্রিকেট এতটাই অননুমেয় যে, কোন দল জিতবে সেটি বোঝা মুশকিল। সব দলই ভালো ব্যাট করতে পারে। আপনি ৮ নম্বরে ব্যাট করতে নেমেও ১৫০ স্ট্রাইকরেটে খেলতে পারেন। আমি আশা করি, এবার পাকিস্তান শিরোপা জিতবে। কিন্তু ফেবারিট দল বাছাই করা কঠিন।

এমএইচ/

Read Entire Article