ভারতকে ১১৯ রানেই গুটিয়ে দিলো পাকিস্তান

3 months ago 45

পাকিস্তানের পেসাররা যেন নিজেদের জাত চেনালেন আজ। ভারতীয় ব্যাটারদের দাঁড়াতেই দিলেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও মোহাম্মদ আমিররা। পাক বোলারদের তোপে এক ওভার বাকি থাকতেই ১১৯ রানে গুটিয়ে গেছে রোহিত শর্মার দল। জয়ে ফিরতে পাকিস্তানকে করতে হবে ১২০ রান।

আজ রোববার নাসাউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে খেলা শুরু হয় এক ঘণ্টা দেরি করে। এরপর টস হেরে ব্যাট করতে নামা ভারত মাত্র ১ ওভার ব্যাট করতে পারে। আবার শুরু হয় বৃষ্টি।

২৫ মিনিট অপেক্ষার পর ফের খেলা শুরু হয়। মাঠে নেমেই আউট হয়ে যান বিরাট কোহলি (৪ বলে ৩)। নাসিম শাহের বলে উসমান খানের হাতে ক্যাচ হন তিনি। পরের ওভারে রোহিত শর্মাকেও সাজঘরের পথ দেখান শাহিন শাহ আফ্রিদি। হারিস রউফের তালুবন্দি হন ভারতীয় অধিনায়ক।

এরপর অক্ষর প্যাটেলকে নিয়ে ৩৯ রানের জুটি করে রিশভ পান্ত। প্যাটেল ১৮ বলে ২০ রান করে নাসিম শাহের বলে বোল্ড হয়ে গেলে জুটি ভাঙে। পরে ৩১ রানের আরও একটি জুটি করেন পান্ত ও সূর্যকুমার যাদব। সূর্যকে ৭ রানের (৮ বলে) বেশি করতে দেননি হারিস রউফ।

এরপর বাকি ক্রিকেটাররা মূলত আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। এরপর দলীয় ৬ রান যোগ না হতেই উইকেট বিলিয়ে দেন শিবম দুবে (৯ বলে ৩)। নাসিম শাহকে ফলোথ্রু করেন তিনি।

একপ্রান্ত ধরে রেখে যিনি ভারতকে ১০০ রানের কাছাকাছি নিয়ে এসেছিলেন সেই পান্তকেও শেষ পর্য্ন্ত ফিরতে হয় ফিফটির আগেই (৩১ বলে ৪২)। আমিরের বলে বাবরের হাতে ক্যাচ হন তিনি।

পরের বলেই রবীন্দ্র জাদেজাকে (১ বলে ০) আউট করেন আমির। অর্থাৎ ৯৬ রানেই ৭ উইকেট হারায় ভারত।

 

এমএইচ/

 

Read Entire Article