ভারতে জন্ম, তাদের বিপক্ষে খেলা নিয়ে কী বলছেন যুক্তরাষ্ট্রের সৌরভ

3 months ago 46

জন্ম ও বেড়ে উঠা ভারত। কিন্তু পরে সৌরভ নেত্রভালকর পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। এখন দেশটির ক্রিকেটের নায়কই বনে গেছেন তিনি। সুপার ওভারে তার দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। এরপর থেকেই আলোচনায় পেশায় ইঞ্জিনিয়ার সৌরভ।

তিনি অবশ্য দাঁড়িয়ে ভীষণ মিশ্র এক অভিজ্ঞতার সামনে। একদিকে যুক্তরাষ্ট্রকে প্রতিনিধিত্ব করতে পারার আনন্দ, আরেকদিকে এখন তাকে খেলতে হবে জন্মভূতি ভারতের বিপক্ষে। বিশ্বকাপে প্রথম দুই ম্যাচেই জেতা সৌরভদের পরের প্রতিপক্ষ ভারত। তাদের বিপক্ষে ম্যাচের আগে এ নিয়ে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের এই ক্রিকেটার।

তিনি বলেন, ‘এই মূহূর্তে বিশ্বের সেরা দল ভারত। ওরা কীভাবে খেলছে, এটা আমাদের কাছে শেখার বিষয়। ভারতীয় দলের অনেকের সঙ্গে খেলেছি, ছোট থেকেই সূর্যকুমার যাদবের সঙ্গে খেলেছি অনূর্ধ্ব ১৫ প্রতিযোগিতায়, যেভাবে ও আইপিএলে পারফর্ম করে ফিরে এসেছে খুব ভালো লেগেছে। এই ম্যাচটা আমার কাছে তাই একটা আবেগের ম্যাচ হতে চলেছে, আমাদের জন্য চ্যালেঞ্জ হবে।’

কানাডার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ২ ওভার বল করেন সৌরভ। যদিও ওই ম্যাচে উইকেট পাননি তিনি। কিন্তু পাকিস্তানের বিপক্ষে প্রথমে ৪ ওভার হাত ঘুরিয়ে তুলে নেন ২ উইকেট। এরপর সুপার ওভারে ১ উইকেট নিয়ে দেন ১২ রান।

এমন দারুণ পারফরম্যান্সের পর ভারতের বিপক্ষে খেলার অনুভূতি নিয়ে সৌরভ বলেন, ‘আমরা ওভাবে দেখছি না যে নিজের পুরোনো দেশের বিপক্ষে খেলছি। আমার নজর হচ্ছে, এই দলে আমার কাজটা কী। আমি আমার দেশের জন্য কী করতে পারছি। তাই খেলাটা উপভোগ করার চেষ্টা করব, পাশাপাশি নিজের সেরাটা দেবো আমার দেশের জন্য। নিজের পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করব ম্যাচে।’

আইএইচএস/এমএস

Read Entire Article