ভারতে নির্মাণাধীন ভবন ধসে নিহত ১, ধ্বংসস্তূপে আটকা অনেকে

2 hours ago 4

ভারতের বেঙ্গালুরুতে একটি নির্মাণাধীন ভবন ধসে একজনের মৃত্যু হয়েছে। আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার (২২ অক্টোবর) বাবুসাপাল্যা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর এরই মধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধারকাজ এখনো চলছে।

গত কয়েকদিনের টানা ভারী বৃষ্টিপাতের ফলে এই দুর্ঘটনা ঘটে বলে মনে করা হচ্ছে। উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছে দ্রুততার সঙ্গে ধ্বংসস্তূপ সরিয়ে আটকে পড়া মানুষদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

এদিকে, বেঙ্গালুরুর বিভিন্ন এলাকায় বৃষ্টির কারণে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে সাধারণ মানুষের জীবনযাত্রা বিঘ্নিত হচ্ছে। স্কুলে যাতায়াত বন্ধ হওয়া, ফ্লাইট ও ট্রেন মিস করার মতো সমস্যা বেঙ্গালুরুর অনেক বাসিন্দার জন্য দুর্ভোগ তৈরি করেছে।

শহরতলির ইয়েলাহাঙ্কায় একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাসিন্দাদের নৌকার সাহায্যে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বলেছেন, প্রকৃতিকে আমরা থামাতে পারি না, তবে আমরা প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিচ্ছি, যাতে মানুষকে কষ্ট না পেতে হয়।

তার দাবি, ভারতের বিভিন্ন প্রান্তে, এমনকি বিশ্বের অন্যান্য জায়গাতেও একই ধরনের পরিস্থিতি তৈরি হচ্ছে। দিল্লিতে দূষণ এবং সাধারণত খরাপ্রবণ দুবাইতে বৃষ্টির উদাহরণ তুলে ধরে তিনি বলেন, এগুলো আমরা ঠেকাতে পারি না। তবে পরিস্থিতি মোকাবিলায় ব্যবস্থা নিচ্ছি।

সরকারি সূত্র জানিয়েছে, বন্যার কারণে জলমগ্ন এলাকায় পানি নিষ্কাশনের জন্য পাম্প বসানো হয়েছে এবং রাজ্য ও জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী উদ্ধারকাজে তৎপর রয়েছে।

সূত্র: এনডিটিভি
কেএএ/

Read Entire Article