ভারতের কাছে হেরে বাংলাদেশকে শুভকামনা জানালেন মার্শ

3 months ago 48

ভারতের বিপক্ষে ২৪ রানের হেরে আসর থেকে বাদ পড়ার শঙ্কায় পড়ে গেছে অস্ট্রেলিয়া। এতে সম্ভাবনা তৈরি হয়েছে আফগানিস্তান ও বাংলাদেশের।আজ ভোর সাড়ে ৬টার ম্যাচে (বাংলাদেশ সময়) যদি বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান জিতে যায়, তাহলে নিশ্চিতভাবে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে চলে যাবে আফগানরা। বাদ পড়বে অস্ট্রেলিয়া।

অপরদিকে আশায় বুক বাধতে পারে বাংলাদেশও। কারণ, কাগজে কলমে এখানো নাজমুল হোসেন শান্তর দলের সেমির স্বপ্ন বেঁচে আছে। আগামীকালের ম্যাচে যদি আফগানদের বড় ব্যবধানে হারাতে বাংলাদেশ, তাহলে তাদেরও সেমিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর যদি কোনো রকমে আফগানদের হারায় শান্তর দল, তাহলে অস্ট্রেলিয়া চলে যাবে সেমিতে। বাদ পড়বে বাংলাদেশ ও আফগানিস্তান।

তবে বাংলাদেশকেই যেন সেমিতে চান অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। ভারতের কাছে হারের পর ম্যাচ পরবর্তী বক্তব্যে বাংলাদেশকে শুভকামনা জানিয়েছেন তিনি।

মার্শ বলেন, ‘এটা হতাশাজনক। এখনও কৌশলগতভাবে পার হওয়ার (সেমিতে যাওয়ার) সুযোগ আছে। আজ ভারত আমাদের থেকে ভালো করেছে। আমি মনে করি, ৪০ ওভারের খেলায় অনেক ছোট ছোট জিনিস ব্যবধান গড়ে দেয়। কিন্তু সত্যি কথা বলতে, ভারত সেরা দল ছিল। আমরা ১৫ বছর ধরে দেখেছি, রোহিত শর্মা এই ধরনের মেজাজে কী করতে পারে। সে একেবারে আকাশে উড়েছে। এইরকম রান তাড়াতে আপনি যতক্ষণ সম্ভব ওভারপ্রতি ১০ রান করে নিতে পারবেন, তবেই আপনি ম্যাচে থাকতে পারবেন। তবে ভারত আমাদের জন্য খুব ভালো খেলছিল। বাংলাদেশের জন্য শুভকামনা!’

এমএইচ/

 

Read Entire Article