ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে প্রতিপক্ষের হামলা

2 weeks ago 15

যশোরের বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নে ভিজিএফের চাল বঞ্চিতরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। রোববার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ৮০ জন দরিদ্র মানুষ এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচির শেষ পর্যায়ে বাঘারপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা মানববন্ধনে অংশগ্রহণকারীদের ওপর হামলা চালিয়ে মারধর করেন। এসময় উপজেলা পরিষদ চত্বরে আতঙ্কজনক পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে বাঘারপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ও হামলার অভিযোগে দুজনকে আটক করে। হামলায় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী আহত হন।

ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে প্রতিপক্ষের হামলা

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, ঈদুল ফিতরের আগে ভিজিএফের আওতায় ১০ কেজি করে চাল দেওয়ার জন্য বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে ২০০ জন দরিদ্র মানুষের তালিকা করা হয়। এ তালিকায় থাকা ৮০ জনকে স্লিপ ও চাল দেওয়া হয়নি। তাদের মতো দরিদ্রদের জন্য বরাদ্দ করা চাল আত্মসাৎ করার জন্য দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি করেন তারা।

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেছেন, এসব বিষয়ে অভিযোগ দাখিল হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে প্রতিপক্ষের হামলা

মানববন্ধনে হামলাকারীদের বিষয়ে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, হামলার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় নয়ন ও ফিরোজ নামে দুজনকে আটক করে। এ ব্যাপারে সবরকম আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

দোহাকুলা ইউনিয়নের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার বর্তমানে ভারতে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান বলেছেন, এ বিষয়ে তিনি অবগত নন।

মিলন রহমান/আরএইচ/জিকেএস

Read Entire Article