মধ্যবাড্ডা-শেওড়াপাড়ায় তীব্র পানি সংকট, ভোগান্তি চরমে

2 weeks ago 17

টানা তীব্র তাপপ্রবাহে মানুষের জীবনযাত্রা অসহনীয় হয়ে উঠেছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ঢাকা ওয়াসার সরবরাহ করা লাইনে পানি সংকট দেখা দিয়েছে। পানি না পেয়ে গৃহস্থালির কাজে অসহনীয় দুর্ভোগে পড়েছেন অনেকে।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর বাড্ডা, নতুনবাজার, রামপুরা, মেরুল, ডিআইটি, মালিবাগ, বাসাবো, মিরপুর, শেওড়াপাড়াসহ বিভিন্ন এলাকায় পানি সংকটের অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে মধ্যবাড্ডা, পশ্চিম শেওড়াপাড়ায় পানি সংকট তীব্র আকার ধারণ করেছে। এসব এলাকার মসজিদগুলোতেও অজু করার পানি নেই। সবাইকে নিজ নিজ ব্যবস্থাপনায় অজু করে নামাজ পড়তে যেতে বলছে মসজিদ কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পানির অভাবে অসহনীয় দুর্ভোগে পড়েছেন তারা। গৃহস্থালির কাজ, গোসল, খাওয়া সব বন্ধ। ওয়াসার হটলাইনে অভিযোগ করেও কোনো সমাধান মিলছে না।

জানা গেছে, মধ্যবাড্ডার আল আকসা মসজিদ গলির কোনো বাসায় আজ বেলা ১১টা থেকে পানি নেই। মোটর চালিয়ে লাইনে পানি পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ এই এলাকার বাসিন্দাদের।

আরও পড়ুন

আল আকসা মসজিদ গলির বাসিন্দা কবির মাহবুব বলেন, মধ্যবাড্ডা এলাকায় পানি সংকট এতটাই তীব্র যে আশপাশের কোনো মসজিদেও পানি নেই। মুসল্লিদের বাইরে থেকে অজু করে যেতে বলছে সংশ্লিষ্ট মসজিদ কর্তৃপক্ষ। সবমিলিয়ে পুরো এলাকায় পানি নেই। পাশাপাশি সারাদিন লোডশেডিংও ছিল। এর বাইরে স্বাধীনতা সরণি এলাকার বাসিন্দারাও চরম দুর্ভোগে পড়েছেন।

এদিকে বাড্ডা, নতুন বাজার, রামপুরা এলাকায় পানি সংকট কমাতে কাজ চলছে বলে জানিয়েছেন ওয়াসার মডস জোন-৮ এর নির্বাহী প্রকৌশলী অনুপম কুমার মন্ডল। তবে কত সময়ের মধ্যে পানি সংকট দূর হবে সুনির্দিষ্ট করে তিনি বলতে পারেননি।

অন্যদিকে মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার শাপলা সরণি এলাকায় পানির তীব্র সংকট দেখা দিয়েছে। ওয়াসার লাইনে স্বাভাবিক পানি সরবরাহ না থাকায় অনেককে ভিন্ন উৎস থেকে পানি সংগ্রহ করতে দেখা গেছে।

ঢাকা ওয়াসার ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, সার্বিকভাবে পানি সরবরাহে ঘাটতি নেই। তবে কয়েকদিনের অসহনীয় গরমে পানির চাহিদা বেড়েছে। এর মধ্যে লোডশেডিং হওয়ায় পানি উত্তোলনেও ব্যাঘাত ঘটছে। তাপপ্রবাহ কমলে এ সমস্যা কমবে।

এমএমএ/ইএ/এএসএম

Read Entire Article