মন ভালো নেই ছাগল বিক্রেতাদের

3 months ago 40

রাজধানীতে কোরবানির পশুর হাট জমে উঠেছে। হাটগুলোতে গরু বিক্রি ভালো হলেও ছাগলের বাজার এখনো জমেনি। এতে করে যারা ছাগল নিয়ে হাটে এসেছেন তারা লোকসানের আশঙ্কা করছেন।

শনিবার রাজধানীর শাহজাহানপুর বাজার ঘুরে দেখা যায়, বাজারটির পশ্চিম পাশের কলোনির মধ্যে বিভিন্ন আকারের ছাগল উঠেছে। গরুর তুলনায় ছাগলের বিক্রি খুবই কম। অন্যান্য বছরের যেমন দাম থাকে বা চাহিদাও বাড়ে সে তুলনায় এবার কম, ক্রেতারাও এটা স্বীকার করলেন।

চুয়াডাঙ্গার দর্শনা থেকে এ বাজারে ছাগল নিয়ে এসেছেন সাইফুল ইসলাম। তিনি মোট ১৬০টি ছাগল নিয়ে এসেছেন। কিন্তু কয়েকটি বিক্রি হয়েছে। দাম তুলনামূলক বেশি পাননি বলেন জানান।

মন ভালো নেই ছাগল বিক্রেতাদের

সাইফুল জাগো নিউজকে বলেন, এবার গাড়ি ভাড়া অন্য বছরের তুলনায় বেশি। আবার এলাকায় ছাগলের দামও বেশি। বেশি দামে কিনে এখানে কম দামে বিক্রি করছি। এতে লস না হলেও লাভ হবে না।

জামালপুরের ছাগল বিক্রেতা হাসিব জাগো নিউজকে বলেন, আমরা এলাকা থেকে ছাগল সংগ্রহ করে বাজারে নিয়ে আসি লাভের আশায়। কিন্তু এবার ক্রেতারা দামই বলতে চাচ্ছেন না। যারা আসছেন তারা দাম খুব কম বলছেন। তবুও আশায় আছি, শেষ মুহূর্ত পর্যন্ত দেখি।

এবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি এলাকায় বসেছে ২০টি কোরবানির পশুর হাট। এর মধ্যে দক্ষিণ সিটির সারুলিয়া স্থায়ী হাটসহ ১১টি এবং উত্তর সিটির গাবতলীর স্থায়ী হাটসহ ৯টি।

ইএআর/জেডএইচ/জেআইএম

Read Entire Article