মনি কিশোরের যে গানে ঠোঁট মিলিয়েছিলেন ওমর সানী, সঙ্গে ছিলেন শাবনূর

2 days ago 7

নব্বই দশকের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী মনি কিশোরের মৃত্যুতে শোকে মুহ্যমান তার অনুরাগীরা। শিল্পীকে নিয়ে তার এক সময়ের সহকর্মী সোশ্যাল মিডিয়ায় স্মৃতিচারণ করছেন। সেই সঙ্গে ও নতুন প্রজন্মের অনেক গায়ক-গায়িকা তার গান নিয়ে লিখছেন নানান কথা। এতে উঠে আসছে প্রয়াত এ শিল্পী গানের মূ্ল্যায়ন।

মনি কিশোর মূলত অ্যালবামে গান গেয়ে শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। তার ‘চামিং বউ’ অ্যালবামে ‘কী ছিলে আমার, বল না তুমি’ গানটি শিল্পী হিসেবে তাকে সংগীতাঙ্গনে প্রতিষ্ঠিত করেছে। এটি ব্যাপক জনপ্রিয়তা পাওয়ার পর ‘কে অপরাধী’ সিনেমায় সংযোজিত হয়। সিনেমাটি ১৯৯৭ সালের ১২ অক্টোবর মুক্তি পেয়েছিল। মনি কিশোরের গাওয়া এ গানটির সঙ্গে সিনেমার পর্দায় ঠেঁাট মিলিয়েছিলেন সেই সময়ের জনপ্রিয় নায়ক ওমর সানী। তার সঙ্গে গানটির দৃশ্যে শাবনূরকে দেখা গেছে।

‘কে অপরাধী’ সিনেমা মুক্তির পর মনি কিশোরের ‘কী ছিলেন আমার বল না তুমি’ গানটি আবারও নতুন করে সংগীতপ্রেমীদের মাঝে ফিরে আসে। ছড়িয়ে পড়ে সব মানুষের মুখে। সিনেমার এ গানটি ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর ‘অনুপম মুভি সং’ ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। এটি এখন পর্যন্ত ৬ কোটি ৬৪ লাখ ৯৬ হাজার ৪৭০ বার দর্শকরা দেখেছেন।

মনি কিশোরের যে গানে ঠোঁট মিলিয়েছিলেন ওমর সানী, সঙ্গে ছিলেন শাবনূর

মনি কিশোরের মৃত্যুর পর নায়ক ওমর সানী ভীষণ কষ্ট পেয়েছেন। জাগো নিউজের সঙ্গে আলাপকালে মনি কিশোরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মা শান্তি কামনা করেছেন এ নায়ক।

আরও পড়ুন:

মনি কিশোরের মৃত্যুতে শোকাহত ওমর সানী তার ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন। এতে সানী লিখেছেন, ‘মনি কিশোর আমার বন্ধু ছিল তার কয়েকটা গান আমার সাথে মিশে একাকার হয়েছিল। সব সময় ফোন দিত। সব সময় রাগ করে বলতাম এত রাগ অভিমান ভালো না গান কর। ও আমাকে বলত শুধুই তোমার জন্য গান করব, বন্ধু চলে গেলা ফাঁকি দিয়ে’।

ওমর সানী স্ট্যাটাসের শেষে মনি কিশোরের ‘কি ছিলে আমার বল না তুমি আছি তো আগেরই মতো এখনো আমি’ গানটিও লিখেছেন।

মনি কিশোরের মরদেহ ১৯ অক্টোবর রাতে উদ্ধার করা হয়েছে। রাজধানীর রামপুরার বাসা থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে। চার থেকে পাঁচ দিন আগে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

মনি কিশোর গেয়েছেন প্রায় পাঁচ শতাধিক গান। তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। কিন্তু এই মাধ্যমগুলোতে খুব কমই গান গেয়েছেন তিনি। মূলত নব্বইয়ের দশকের রমরমা অডিও বাজারের গুরুত্বপূর্ণ শিল্পী ছিলেন তিনি। তার জনপ্রিয় গানের মধ্যে ‘সেই দুটি চোখ কোথায় তোমার’, ‘তুমি শুধু আমারই জন্য’ , ‘মুখে বলো ভালোবাস’, ‘আমি মরে গেলে জানি তুমি’ উল্লেখযোগ্য।

মনি কিশোরের আসল নাম ‘মনি মন্ডল’। বিখ্যাত শিল্পী কিশোর কুমারের ভক্ত ছিলেন বলে নামের সঙ্গে তিনি ‘কিশোর’ জুড়ে নিয়েছিলেন। অডিও বাজারের জনপ্রিয় শিল্পী হলেও সিনেমায় তিনি খুব কম গান গেয়েছেন।

এমএমএফ/এমএস

Read Entire Article