মনের মতো সাজাতে পারবেন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

3 months ago 44

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এখন নিজের ইচ্ছামতো আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি সাজিয়ে নিতে পারবেন।

হোয়াটসঅ্যাপে সাধারণভাবে ডিফল্ট চ্যাট থিমের রং থাকে সবুজ, হোয়াটসঅ্যাপের লোগোর মতই রঙের। তবে এই রং যাদের অপছন্দ তারা এবার থেকে চাইলে রং বদলাতে পারেন। আইফোন ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার্স নিয়ে আসছে মেটা। এরই মধ্যে এই হোয়াটসঅ্যাপের চ্যাট থিমের রং বদলানর জন্য আইওএস সংস্করণের পরীক্ষা পদ্ধতি শুরু হয়ে গিয়েছে।

বেশিরভাগ ক্ষেত্রেই এই চ্যাট থিমগুলোতে দু-ধরনের মোড থাকে-রেগুলার মোড এবং ডার্ক মোড। আবার সিস্টেমের ডিফল্ট মোডও এর মধ্যে কিছু একটা বেছে রাখতে হয়। তবে কিছুদিনের মধ্যে এই মেসেজিং অ্যাপটির চ্যাট বাবলের থিমের রংও বদলে নেওয়া যাবে। এখন পর্যন্ত আইওএসের বিটা সংস্করণে দেখা গিয়েছে এই নতুন ফিচার্সটি যা কি না এখনো রোল আউট করেনি সবার জন্য।

আরও পড়ুন

দেখে নিন কীভাবে চ্যাট থিম ফিচারটি ব্যবহার করবেন-

>> হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সেটিংসে চলে যান।
>> এখানে পাওয়া যাবে সব চ্যাট অপশন।
>> এর ভেতরে ঢুকলে আপনি দেখতে পাবেন ‘থিম’ একটি অপশন আছে।
>> এই ‘থিম’ অপশনে ক্লিক করলে আপনি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের বিকল্প ডিফল্ট থিমগুলো দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণটি প্রস্তাব করে যে মেসেজিং অ্যাপটি চ্যাট ও থিমের রঙের জন্য মোট ৫টি রং অফার করবে। এর মধ্যে যে কোনো একটি থিম বেছে নিলে তা আপনার হোয়াটসঅ্যাপের ডিফল্ট থিমে পরিণত হবে। এর ফলে ভবিষ্যতে এই রঙের সঙ্গে সামঞ্জস্য রেখেই ওয়ালপেপার ও লোগোর বাবলের রং বদলে যাবে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

Read Entire Article