মন্দির-জাদুঘর পাহারা দিচ্ছেন ছাত্রদলের নেতাকর্মীরা

1 month ago 30

সরকার পতনের পর উদ্ভূত পরিস্থিতিতে সাম্প্রদায়িক সহিংসতা ও লুটতরাজ রুখতে তিন দিন ধরে হিন্দু ধর্মাবলম্বীদের বিভিন্ন উপাসনালয় ও জাতীয় জাদুঘর পাহারা দিচ্ছেন ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ১০টার দিকে রমনা কালি মন্দির, ঢাকেশ্বরী মন্দির ও জাতীয় জাদুঘর এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

দেখা যায়, ঢাকেশ্বরী মন্দিরের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহসের নেতৃত্বে বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা পাহারা দিচ্ছেন। ছোট ছোট দলে ভাগ হয়ে রমনা কালীমন্দিরেও পাহারা বসিয়েছেন তারা। জাতীয় জাদুঘরের সুরক্ষায় শাহবাগ থানা ছাত্রদলের নেতাকর্মীদের পাহারা দিতে দেখা গেছে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকার গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতেও পাহারা বসান তারা।

কেন পাহারা দিচ্ছেন জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস বলেন, শেখ হাসিনার পতনের পরে বাংলাদেশে যে বৃহৎ পরিসরের প্রাতিষ্ঠানিক শূন্যতা তৈরি হয়েছে তারই প্রতিফলন হিসেবে দেশব্যাপী চরম বিশৃঙ্খল ও অমানবিক পরিস্থিতির তৈরি হয়েছে। যার অন্যতম শিকার হয়েছে বাংলাদেশের সরকারি স্থাপনাসমূহ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সম্প্রদায়ের উপাসনালয়সমূহ। এই ইস্যুকে ব্যবহার করে অনেক স্বার্থান্বেষী মহলকে ছাত্র-জনতার ফ্যাসিবাদবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে নেওয়ার প্রচেষ্টা করতে দেখা যাচ্ছে। তাই এসব অশুভ শক্তিকে সরাসরিভাবে মোকাবিলা করার উদ্দেশ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর আশপাশের সরকারি স্থাপনা ও উপাসনালয়সমূহের নিরাপত্তায় সহায়তা কার্যক্রম সফলভাবে পরিচালনা করেছে।

শাহবাগ থানা ছাত্রদলের সদস্য সচিব শাকিল হোসেন সাদ্দাম বলেন, জাতীয় জাদুঘরে আমরা আমাদের ইতিহাস ঐতিহ্যকে সংরক্ষণ করি। আমরা আমাদের ঐতিহ্যকে স্বার্থান্বেষী মহলের রোষানলে পড়তে দিতে পারি না। তাই সবাই মিলে চক্রান্তকারীদের রুখে দিতে আমরা এখানে অবস্থান নিয়েছি।

এমএইচএ/এমআইএইচএস

Read Entire Article