মহাসড়কের পাশের দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

2 hours ago 5

ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুপাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সরকারি নজরুল কলেজের সামনে থেকে স্মৃতিসৌধ পর্যন্ত সড়কের দুই পাশে অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মহাসড়কের পাশের দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুপাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় গড়ে ওঠে অবৈধ স্থাপনা। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগ, ত্রিশাল উপজেলা প্রশাসন ও ত্রিশাল থানা পুলিশের সহায়তায় সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান অভিযান পরিচালনা করেন। অভিযানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সরকারি নজরুল কলেজের সামনে থেকে স্মৃতিসৌধ পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় কাঁচাবাজার, ফলের দোকান, স্মৃতিসৌধের সামনে অবৈধভাবে দখলে থাকা বাণিজ্যিক দোকান, হোটেল এবং স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। একইসঙ্গে ত্রিশাল মডেল মসজিদ, মাছের আড়ত ও হাসপাতালের সামনে দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

ময়মনসিংহ বিভাগীয় সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মোফাখখারুল ইসলাম বলেন, ত্রিশালে সড়ক ও জনপথের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এমএস

Read Entire Article