মাদারীপুরের সব থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ

1 month ago 28

মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ বাহিনীর সদস্যরা। শুক্রবার (৯ আগস্ট) বিকেলে জেলার পাঁচ থানায় পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করতে শুরু করেছেন। এর আগে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন তারা।

পুলিশের একাধিক সূত্র জানায়, সম্প্রতি দেশের কয়েকটি ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত ও কয়েকশ আহত হন। এছাড়াও দেশের বিভিন্ন থানায় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে নিজেদের নিরাপত্তাহীনতার দাবি করে বুধবার থেকে কর্মবিরতিতে যায় পুলিশ বাহিনীর সদস্যরা। এ সময় তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে নানান দাবি তুলে ধরেন। দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা কর্মস্থলে যোগ দিবেন না বলেও ঘোষণা দেন। এছাড়াও তাদের দাবির জন্য বিক্ষোভ সমাবেশ করেন সদস্যরা।

পরে শুক্রবার বিকেলে মাদারীপুর সদর মডেল থানা, কালকিনি থানা, শিবচর থানা, রাজৈর থানা ও ডাসার থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্যরা যোগ দেন। শুরু হয় সাধারণ ডায়েরি (জিডি) ও অভিযোগ নেওয়া। এছাড়াও সড়ক, মহাসড়ক ও পাড়ামহল্লায় পুলিশ টহল বাড়ানো হয়। এতে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে।

মাদারীপুরের পুলিশ সুপার মো. মশিউর রহমান বলেন, শুক্রবার বিকেল থেকে জেলার পাঁচ থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্য কর্মস্থলে যোগ দেন। এছাড়াও পুলিশি টহলও শুরু হয়। সাধারণ মানুষের চাহিদার পরিপেক্ষিতে পুলিশ আবারও দায়িত্ব পালনে যোগ দেয়। জনগণের জানমাল রক্ষায় পুলিশ সর্বদা নিয়োজিত রয়েছে।

আয়শা সিদ্দিকা আকাশী/আরএইচ/এএসএম

Read Entire Article