মানুষ এখন গ্রামে বসেই শহরের সব সুবিধা পাচ্ছে: পলক

4 months ago 47

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন করেছেন। ফলে গ্রামে বসেই মানুষ এখন শহরের সব সুবিধা পাচ্ছে।

রোববার (১৬ জুন) বেলা ১১টার দিকে সিংড়া উপজেলার কলম ইউনিয়নে মহেষচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শতভাগ বিদ্যুৎ, শিক্ষার প্রসার, বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, যোগাযোগ খাতসহ অবকাঠামোগত অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দ্রুতগতির ইন্টারনেট সুবিধার সুযোগ নিয়ে বাড়িতে বসেই ফ্রিল্যান্সাররা অর্থ উপার্জন করছেন।

 পলক

পলক আরও বলেন, টেলিমেডিসিন সেবা চালু করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা পাওয়া যাচ্ছে। দোরগোড়ায় কমিউনিটি ক্লিনিক স্থাপন করে ব্যবস্থাপত্রের সঙ্গে ওষুধ দেওয়া হচ্ছে। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য সহজে বাজারজাত করতে পারছেন। উন্নয়ন এখন দৃশ্যমান। ভবিষ্যতে উন্নয়নের এ ধারা আরও বেগবান হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন ও ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি প্রমুখ।

এদিন সিংড়া উপজেলার কলম, শোরকোল, হাতিয়ানদহ এবং চামারী ইউনিয়নে সম্প্রতি ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ১৮০টি পরিবারের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন, নগদ তিন হাজার টাকা এবং শুকনো খাবার বিতরণ করেন প্রতিমন্ত্রী।

রেজাউল করি রেজা/এমকেআর/জেআইএম

Read Entire Article