মালয়েশিয়ায় ছিনতাইয়ের শিকার বাংলাদেশি ব্যবসায়ী, গ্রেফতার ৫

2 hours ago 5

মালয়েশিয়ায় ছিনতাইয়ের শিকার হয়েছেন এক বাংলাদেশি ব্যবসায়ী। এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) নিউস্ট্রিট টাইমসের খবরে বলা হয়, গত ১৯ সেপ্টেম্বর দেশটির সেলাঙ্গর রাজ্যের শাহ আলমের সেকশন ২৫ এলাকায় পুলিশ পরিচয়ে প্রবাসী বাংলাদেশির কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ফোন ছিনতাই করা হয়। ৪৬ বছর বয়সী উইরা টেম্পাং নামে এক ব্যক্তির নেতৃত্বে পাঁচ ছিনতাইকারী ওই প্রবাসীর কাছ থেকে নগদ ৭ হাজার রিংগিত এবং দুইটি মোবাইল ফোন ছিনতাই করেন।

শাহ আলম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী কমিশনার মোহাম্মদ ইকবাল ইব্রাহীম জানান, গত ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে নয়টায় বাংলাদেশি এক ব্যবসায়ী ছিনতাইয়ের ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী বাংলাদেশি প্রবাসী তার বাসার সামনে একা দাঁড়িয়ে ছিলেন। এ সময় পুলিশ পরিচয়ে কয়েকজন ব্যক্তি তাকে লাঞ্ছিত করেন। পরে তার কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ফোন ছিনিয়ে নেন।

আরও পড়ুন

মোহাম্মদ ইকবাল বলেন, সন্দেহভাজনদের গ্রেফতারে ২৩ সেপ্টেম্বর সেলাঙ্গর এবং শাহ আলম পুলিশের বিশেষ তদন্ত বিভাগের (ডি৯) সদস্যদের মোতায়েন করা হয়। পরে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারদের মধ্যে উইরা টেম্পাং নামের একজনকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

তিনি বলেন, তদন্তে জানা গেছে সন্দেহভাজনদের কেউই পুলিশ নন। মামলাটি দণ্ডবিধির ৩৯৫ ধারায়, ডাকাতির অভিযোগে তদন্ত করা হচ্ছে। এ অপরাধে সর্বোচ্চ ২০ বছরের কারাদণ্ড এবং বেত্রাঘাতের বিধান রয়েছে।

এছাড়া সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ করার জন্য দণ্ডবিধির ১৭০ ধারার অধীনেও তদন্ত হচ্ছে। যাতে দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড অথবা জরিমানা বা উভয়ই হতে পারে।

কেএসআর/এমএস

Read Entire Article