মালয়েশিয়ায় বাংলাদেশি স্টলে ব্যবসায়ী-দর্শনার্থীদের ভিড়

3 months ago 22

মালয়েশিয়ায় মঙ্গলবার থেকে চলছে ৩ দিনের গিফটস ফেয়ার। মেলার উদ্বোধনের দিন থেকেই বাংলাদেশি স্টলগুলোতে বিদেশি ব্যবসায়ীসহ দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। বাংলাদেশি পণ্য, বিশেষত পাটজাত পণ্যের প্রশংসা করেছেন অনেক দর্শনাথী।

বাংলাদেশ হাইকমিশন এবং এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর স্টলে ব্যবসা-বিনিয়োগ সংক্রান্ত নানান ধরনের প্রকাশনা ছাড়াও বাংলাদেশি বিনিয়োগ সম্ভাবনা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হচ্ছে।

মালয়েশিয়া গিফটস অ্যান্ড প্রিমিয়াম অ্যাসোসিয়েশন (এমজিপিএ) আয়োজিত ১৪তম গিফটস ফেয়ারে ২য় বারের মতো অংশগ্রহণ করছে বাংলাদেশ।

কুয়ালালামপুর কনভেনশন সেন্টারে ১৮ জুন শুরু হওয়া মেলা চলবে ২০ জুন পর্যন্ত। মেলায় মালয়েশিয়ার পাশাপাশি বাংলাদেশসহ ৭টি দেশের ২৮৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)-এর উদ্যোগে এবং বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুরের তত্ত্বাবধানে বাংলাদেশের ৬টি প্রতিষ্ঠান এবার মেলায় অংশগ্রহণ করছে। গিফটস ফেয়ারে বাংলাদেশের অংশগ্রহণের উদ্দেশ্য হলো অপ্রচলিত পণ্যের তথা পাটজাত ও চামড়াজাত পণ্য, গৃহস্থালি ও কিচেনওয়ার, ননওভেন ব্যাগ এবং হস্তশিল্প পণ্যসামগ্রীর মালয়েশিয়ায় বাজার অন্বেষণ ও রপ্তানির সুযোগ তৈরি করা।

মালয়েশিয়ায় বাংলাদেশি স্টলে ব্যবসায়ী-দর্শনার্থীদের ভিড়

মেলায় অংশগ্রহণকারী বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মদিনা নন ওভেন ফেব্রিক্স লিমিটেড, কে.এম.আর ক্রাফট, সওদা ইন্টারন্যাশনাল, তরঙ্গ, উইমেন এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন, বাংলাদেশ এবং যৌথভাবে বাংলাদেশ হাইকমিশন এবং এক্সপোর্ট প্রমোশন ব্যুরো।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান বুধবার (১৯ জুন) বাংলাদেশি স্টলগুলো পরিদর্শন করেন। এসময় তিনি অংশগ্রহণকারী বাংলাদেশি ব্যবসায়ী প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন এবং মালয়েশিয়ায় তাদের পণ্যের বাজার সম্প্রসারণে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পরিদর্শনের সময় মালয়েশিয়া গিফটস অ্যান্ড প্রিমিয়াম অ্যাসোসিয়েশন (এমজিপিএ)-এর প্রেসিডেন্ট ইভান লু, মেলার অর্গানাইজিং চেয়ারম্যান আলবার্ট ছুং এবং অপারেশন ম্যানেজার সুজানা, বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মো. খোরশেদ আলম খাস্তগীরসহ হাইকমিশনের কর্মকর্তা ও প্রবাসী সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এমএইচআর/জিকেএস

Read Entire Article