মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

3 months ago 37

অভিবাসী আইন লঙ্ঘনের দায়ে বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ। রোববার (২৩ জুন) দেশটির সেলাঙ্গর রাজ্যের পোর্টক্লাংএর বন্দর সুলতান সুলেমানের জালান সুলতান আব্দুল সামাদ ফ্ল্যাটের আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, নেপাল এবং মায়ানমারের নাগরিক রয়েছেন। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।

আটকদের পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য সেলাঙ্গর ইমিগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে বলে সেলাঙ্গর ইমিগ্রেশন বিভাগের পরিচালক খায়রুল আমিনুস কামরুদ্দিন স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। এছাড়া তিনি স্পষ্ট করে জানিয়েছেন যে, যেসব বিদেশি নাগরিকদের বৈধতার জন্য ডকুমেন্টেশন প্রক্রিয়া এখনও চলমান রয়েছে তাদেরও আটক করা হয়েছে।

কামরুদ্দিন জানান, অভিযানের আগে তার দপ্তরে ইতিপূর্বে এই আবাসিক এলাকা সংক্রান্ত বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে যা বিদেশি লোকে পরিপূর্ণ ছিল।

বিদেশিদের উপস্থিতি ছাড়াও আশপাশের বাসিন্দাদের কাছ থেকে প্রাপ্ত অভিযোগগুলোও সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে স্থানীয়রা প্রকাশ করেছিল। ফলে অভিযানটি বৃহৎ পরিসরে চালানো হয়।

জেনারেল অপারেশন টিম (পিজিএ), রয়্যাল ক্লাং সিটি কাউন্সিল (এমবিডিকে) এবং বিভিন্ন সংস্থার সহায়তায় সেলাঙ্গর ইমিগ্রেশন বিভাগ দ্বারা পরিচালিত ২৯৮ জন সদস্য এবং কর্মকর্তাদের নিয়ে অভিযানটি স্থানীয় সময় রোববার বিকেল ৫টায় শুরু হয়।

অভিযান চালানোর আগে অপারেশন টিম আশেপাশের এলাকা ঘিরে ফেলে। এসময় কর্তৃপক্ষের উপস্থিতি টের পেয়ে বিদেশিরা পালানোর চেষ্টা করেছিল।

এমআইএইচএস/

Read Entire Article