মিরসরাইয়ে শিশু হত্যায় এক ভাইয়ের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

4 months ago 46

চট্টগ্রামের মিরসরাইয়ে শিশু হত্যা মামলায় এক ভাইয়ের মৃত্যুদণ্ড ও অপর ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে যাবজ্জীবনপ্রাপ্ত অসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (৯ জুন) চট্টগ্রামের ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল আউয়াল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, উপজেলার মঘাদিয়া ইউনিয়নের ভূঁইয়া গ্রামের কাজী বাড়ির ফজলুল কবিরের ছেলে কাজী নাহিদ হোসেন পল্লব। যাবজ্জীবনপ্রাপ্ত আসামি হলেন তার ভাই কাজী ইকবাল হোসেন বিপ্লব।

হত্যার শিকার শিশু ওয়াসিম মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের ভূঁইয়া গ্রামের কাজী মোশাররফ হোসেন বাবলুর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২২ নভেম্বর উপজেলার মঘাদিয়ায় কাজী মোশাররফ হোসেন বাবলুর ৫ বছরের শিশু ওয়াসিমকে হত্যা করে বাড়ির পূর্ব পাশের মাঠে ফেলে রাখে। আসামি কাজী নাহিদ হোসেন পল্লব শিশু ওয়াসিমকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে সিগারেটের আগুনের ছ্যাঁকা দিয়ে শিশুটির মৃত্যু নিশ্চিত করে বাড়িতে চলে যায়। পরে আসামির পরিবারের সদস্যরা ওয়াসিমের মরদেহ বস্তাবন্দি করে পাশের ধানক্ষেতে ফেলে দেয়। শিশুটিকে না পেয়ে চাচা কাজী একরামুল হক মিরসরাই থানায় পরদিন সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পরদিন শিশুর বস্তাবন্দি মরদেহ ধানক্ষেতে দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। মরদেহ উদ্ধারের পর স্বজনরা ওয়াসিমের মরদেহ শনাক্ত করে। ঘটনাস্থল থেকে আসামির মোবাইল ও শিশুটির স্যান্ডেল উদ্ধার করে হত্যাকারীকে শনাক্ত করে। পুলিশ পল্লবকে তাদের বাড়ি থেকে আটক করে। এসময় পল্লব ওয়াসিমকে হত্যার বিষয়টি স্বীকার করে। এ ঘটনায় শিশুর চাচা একরামুল হক একই বছরের ২৪ নভেম্বর মিরসরাই থানায় হত্যা মামলা করেন। পরে আদালতে ম্যাজিস্ট্রেটের কাছে আসামি পল্লব স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, যুক্তিতর্ক শেষে মামলার বাদী, ডাক্তার, তদন্তকারী কর্মকর্তাসহ ২১ জনের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত আসামি কাজী নাহিদ হোসেন পল্লবকে মৃত্যুদণ্ড এবং কাজী ইকবাল হোসেন বিপ্লবকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এম মাঈন উদ্দিন/আরএইচ/এএসএম

Read Entire Article