মুন্সিগঞ্জে বঙ্গবন্ধুর আয়ুষ্কালের ৭ গুণ বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

3 months ago 37

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুন্সিগঞ্জে একযোগে ৩৫ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে। জেলায় মোট এক লাখ ৪১ হাজার ৬৮০টি গাছের চারা রোপণ করা হবে।

বুধবার (৫ জুন) সকালে সদর উপজেলার চাম্পাতলা উচ্চ বিদ্যালয় মাঠে কর্মসূচির উদ্ধোধন করেন জেলা প্রশাসক আবুজাফর রিপন।

মুন্সিগঞ্জে বঙ্গবন্ধুর আয়ুষ্কালের ৭ গুণ বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

এসময় শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ফলদ, বনজ ও ফুলগাছের চারা বিতরণ করা হয়। পরে বিদ্যালয় আঙিনা ও সড়কের পাশে একযোগে রোপণে অংশ নেয় তারা। দিনব্যাপী জেলার ছয় উপজেলায় একযোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা প্রশাসক আবু জাফর রিপন বলেন, জাতির পিতা আয়ু পেয়েছিলেন ২০ হাজার ২৪০ দিন। এ সংখ্যার সাতগুণ বেশি বৃক্ষ-ফুল-ফলে মুন্সিগঞ্জ হবে রঙিন। জেলায় এক লাখ ৪১ হাজার ৬৮০টি গাছের চারা রোপণ কর্মসূচি শুরু হয়েছে। আজ বিশ্ব পরিবেশ দিবসে ৩৫ হাজার গাছের চারা রোপণ করা হলো। আগস্ট মাস পর্যন্ত বৃক্ষরোপণ কর্মসূচি চলবে।

মুন্সিগঞ্জে বঙ্গবন্ধুর আয়ুষ্কালের ৭ গুণ বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

তিনি আরও বলেন, শুধু রোপণই নয়, পরিচর্যার বিষয়েও তদারকি চলবে। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা গাছের চারা রোপণ করে তারা একটি করে নাম দেবে। এতে বৃক্ষের প্রতি তাদের সচেতনতা বাড়বে।

জেলা প্রশাসনের এ কর্মসূচিতে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আশরাফুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

Read Entire Article