মেয়েদের ইতিহাস গড়ার দিনে ফাইনালে ছেলেরা

4 months ago 33

সিঙ্গাপুরে সকালে হকিতে ইতিহাস গড়েছেন বাংলাদেশের মেয়েরা। জুনিয়র এএইচএফ কাপ হকিতে ইন্দোনেশিয়াকে উড়িয়ে প্রথমবারের মতো জুনিয়র এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে তারা। একই দিনে ছেলেদের বিভাগের শিরোপা ধরে রাখার মিশনে ফাইনালে উঠে গেছে বাংলাদেশ। শনিবার সেমিফাইনালে বাংলাদেশ পিছিয়ে পড়েও ৫-১ গোলে হারিয়েছে চাইনিজ তাইপেকে।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দুইবারের চ্যাম্পিয়ন। সর্বশেষ গত বছর ওমানের আয়োজনে হওয়া ফাইনালে স্বাগতিকদের পেনাল্টি শ্যুটআউটে হারিয়ে শিরোপা উদ্ধার করে লাল-সবুজ জার্সিধারীরা। এবার সিঙ্গাপুরে সেই শিরোপা ধরে রাখতে আর এক ম্যাচ জিততে হবে বাংলাদেশকে। আগামীকাল রোববার চীন ও থাইল্যান্ডের দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ীর সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ।

ম্যাচের পঞ্চম মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। মো. জয়ের গোলে সমতা আনার পর প্রথম কোয়ার্টার ১-১ গোলে শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ করে আরো ২ গোল। আমিরুল ও আবদুল্লাহর গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই আবার গোল আমিরুলের। বাংলাদেশ লিড নেয় ৪-১ গোলে। ৫৮ মিনিটে আবদুল্লাহ নিজের দ্বিতীয় গোল করলে বাংলাদেশ পৌঁছে যায় জয়ের দ্বারপ্রান্তে। বাকি দুই মিনিটে আর গোল না হলে ৫-১ ব্যবধানের সহজ জয়ে বাংলাদেশ উঠে যায় শিরোপা ধরে রাখার ফাইনালমঞ্চে।

আরআই/এমএইচ/

Read Entire Article