মো. নাসিমের ছেলে তমালের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

1 month ago 11

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হক ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে তমাল মুনসুরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে। দুদকের উপপরিচালক মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তাদের বিরুদ্ধে অর্থপাচার, প্রকল্পে অনিয়মসহ দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে দুদকের গোয়েন্দা ইউনিটের তথ্য আমলে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

নাঈমুর রহমান দুর্জয়ের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

এনামুল হকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমের অভিযোগ রয়েছে। নির্বাচনী এলাকার প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী নিয়োগে ৪-৫ লাখ টাকা ঘুসের বিনিময়ে নিয়োগ প্রদানের অভিযোগ রয়েছে।

অন্যদিকে তমাল মুনসুর-এর বিরুদ্ধে ছাত্র হয়েও বাবার ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে গাজীপুরের শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৭৫ কোটি টাকার সরকারি ক্রয়ে নিম্নমানের মালামাল সরবরাহ করে অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

এছাড়া আমেরিকায় নিউইয়র্কের জ্যামাইকাতে রিয়েল এস্টেট বিজনেস, ‘আফতাব স্কাই ভিউ কনডোমিনিয়াম’ টাওয়ারে ১২টি অ্যাপার্টমেন্ট ও ৪টি পার্কিং স্পেস ক্রয় ও বিদেশে টাকা পাচারের অভিযোগ রয়েছে।

এসএম/এমএইচআর/এমএস

Read Entire Article