মোকতাদিরের বিরুদ্ধে তৃতীয় মামলা, অভিযোগ বিস্ফোরণ-ভাঙচুরের

1 month ago 8

এবার সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর বিরুদ্ধে বিস্ফোরণ ও ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানায় এস এম রাষ্টু নামের এক ব্যক্তি এই মামলা করেন।

মামলায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ ১৬৮ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। আর অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০০-১৫০ জনকে।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাফায়েত আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, হামলা, বিস্ফোরণ ও ভাঙচুরের অভিযোগে মামলাটি হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে ধানের শীষের প্রার্থী ছিলেন ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল। নির্বাচনের কিছুদিন আগে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনে নির্বাচনী প্রচারণাসহ স্মৃতিসৌধে ফুল দেওয়ার কর্মসূচি ছিল। সেই কর্মসূচিতে ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল গাড়িবহর নিয়ে মির্জাপুরে উপজেলা পরিষদের কাছাকাছি পৌঁছামাত্র ঘেরাও করে ককটেল বিস্ফোরণ করে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেন। এসময় কেরোসিন ও পেট্রল দিয়ে ইঞ্জিনিয়ার শ্যামলের জিপসহ ২টি গাড়ি ও কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার পরদিন থানায় মামলা করতে গেলে মোকতাদির চৌধুরীর অবৈধ হস্তক্ষেপে পুলিশ তা নেয়নি।

এরআগে মাদরাসাছাত্র হোছাইন আহম্মেদ হত্যার অভিযোগে ২৩ আগস্ট মোকতাদির চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়। পরদিন ২৪ আগস্ট আরেক মাদরাসাছাত্র মাসুদদ আহমেদ হত্যার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়।

আবুল হাসনাত মো. রাফি/জেডএইচ/জিকেএস

Read Entire Article