ম্যানসিটি তারকাকে কিনে নিলো সৌদি ক্লাব আল হিলাল

1 month ago 25

গত কয়েকদিন ধরেই দলবদলের বাজারে গুঞ্জনটা শোনা যাচ্ছিলো, ম্যানচেস্টার সিটির পর্তুগিজ তারকা হোয়াও ক্যান্সেলোকে নিতে চাচ্ছে সৌদি প্রো লিগের চ্যাম্পিয়ন ক্লাব আল হিললাল। অবশেষে গুঞ্জনটা সত্যি প্রমাণিত হলো। পারমানেন্ট ট্রান্সফারে ম্যানসিটি থেকে সৌদি ক্লাবটিতে গিয়ে যোগ দিলেন এই পর্তুগিজ তারকা।

ইএসপিএন জানাচ্ছে, ২৮ মিলিয়ন ডলারের ট্রান্সফার চুক্তিতে ম্যানসিটি থেকে সৌদ লিগে নাম লিখলেন জাতীয় দলে রোনালদোর এই সতীর্থ। যদিও ক্লাব ফুটবলে এখন তারা হবে পরস্পর শত্রু। রোনালদো খেলেন আল নাসরে, ক্যান্সেলো যোগ দিলেন আল হিলালে।

প্রশ্ন জাগতে পারে, পর্তুগিজ এই ফুলব্যাক ডিফেন্ডার কেন ম্যানসিটি ছেড়ে সৌদি ক্লাবটিতে যোগ দিলেন? এর দুটি উত্তর। প্রথমটি, তাকে নিয়ে ম্যানসিটির উদাসীনতা এবং দ্বিতীয়টি অর্থ।

নিঃসন্দেহে দ্বিতীয়টিই বড় কারণ। বিশাল পারিশ্রমিকের বিনিময়ে সৌদি আরবে পাড়ি জমাচ্ছেন তিনি। বছরে ১৫ মিলিয়ন পাউন্ড (প্রায় ২৩৬ কোটি ২২ লাখ টাকা) পারিশ্রমিক পাবেন তিনি।

ম্যানসিটির উদাসীনতার বিষয়টি হচ্ছে, ২০২৩ সালের শুরুর দিকে কোচ গার্দিওলার সঙ্গে ঝামেলা তৈরি হয়েছিলো ক্যান্সেলোর। এরপর থেকে একাদশে জায়গা হারান তিনি। ম্যানসিটিও লোনে ক্যান্সেলোকে বায়ার্নে পাঠিয়ে দেন। এরপর এরপর তিনি লোনেই যোগ দেন বার্সেলোনায়। গত মৌসুম পুরোটাই বার্সায় খেলেছেন এই পর্তুগিজ ফুটবলার।

বার্সেলোনাও পরিকল্পনা নিয়েছিলো, ডিফেন্সের দুর্বলতা কাটাতে ক্যান্সেলোকে স্থায়ী করে নেবে তারা। তার আগেই সৌদি ক্লাবের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি পাকাপাকি করে পেলেছেন পর্তুগিজ ফুটবলার হোয়াও ক্যান্সেলো।

আইএইচএস/

Read Entire Article