ময়মনসিংহ জেলা যুব মহিলা লীগের কমিটি বিলুপ্তি

1 week ago 13

ময়মনসিংহ জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে এই কমিটি বিলুপ্ত করা হয় বলে জানিয়েছেন সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ মে) বিকেলে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি এবং সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি স্বাক্ষরিত দুই লাইনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী ময়মনসিংহ জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

এর আগে গত ২ মে ঈশ্বরগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এবং জেলা যুব মহিলা লীগের সদস্য রানী মালার গোপন ভিডিও ভাইরাল করার ঘটনায় ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা দায়ের হয়। ওই মামলায় জেলা যুব মহিলা লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক স্বপ্না খন্দকারসহ মোট ৬ জনকে আসামি করা হয়। পরে মামলাটি দায়ের হলে বিচারক কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বাদীর অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন। এনিয়ে সংগঠনটির ভেতরে-বাইরে তোলপাড় সৃষ্টি হয়।

এরপর মঙ্গলবার সকালে আদালতের আদেশ হাতে পেয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ মামলাটি এফআইআর হিসেবে নথিভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈন উদ্দিন।

ওসি বলেন, মামলার তদন্ত কাজ চলছে। আসামি গ্রেফতার মামলার তদন্তের একটি ধাপ, তদন্তের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গোপন ভিডিও ভাইরাল করার ঘটনায় গত ৬ মে ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী রানী মালা জেলা যুব মহিলা লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক স্বপ্না খন্দকারকে দায়ী করেন।

সংবাদ সম্মেলনে রানী ইসলাম বলেন, আমার মতো অনেক নারী স্বপ্না খন্দকারের ষড়যন্ত্র ও প্রতারণার শিকার। কিন্তু ভয়ে কেউ স্বপ্নার বিরুদ্ধে মুখ খুলতে চায় না। রাজনীতির আড়ালে এই ধরনের অপরাধের মাধ্যমে বিভিন্ন লোকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেওয়াই স্বপ্না খন্দকারের পেশা ও নেশা। আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ঘটনার বিষয়ে জানতে জেলা যুব মহিলা লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক স্বপ্না খন্দকারের নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

মঞ্জুরুল ইসলাম/এফএ/এমএস

Read Entire Article