‘যখন সময় হবে, সবাই সব জেনে যাবেন’ অবসর প্রসঙ্গে সাকিব

3 months ago 31

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ সুপার এইটে খেলছে। পারফরম্যান্সের বিচারে গ্রুপপর্বে খুব একটা খারাপ করেনি বাংলাদেশ। কিন্তু সুপার এইটে এসে বড় দলের সঙ্গে নিজেদের শক্তির পার্থক্যটা বুঝে ফেললো টাইগাররা।

অস্ট্রেলিয়ার পর ভারত, একটি ম্যাচেও লড়াই করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিল ১৪০, আজ ভারতের বিপক্ষে থামলো ১৪৬ রানে।

গ্রুপপর্বে জয় পেলেও ব্যাটিং বিশেষ করে টপঅর্ডার ভুগেছে। পুরো টুর্নামেন্টেই বাংলাদেশের ব্যাটিং আপ টু দ্য মার্ক ছিল না। সাকিব সেটা স্বীকার করছেন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পুরো বিশ্বকাপেই আমরা ব্যাটিংটা ভালো করতে পারিনি। আমার মনে হয়, আমরা আরও বড় রান করার সামর্থ্য রাখি। গত দুই ম্যাচ আমরা এখানে খেললাম। খুবই ভালো উইকেট। ১৭০-১৮০ রানের উইকেট। ব্যাটিংয়ের দিক থেকে আমি হতাশ।’

সাকিব নিজেও এই বিশ্বকাপে তেমন ভালো করতে পারেননি। একটি ম্যাচে রান পেলেও বাকি ম্যাচগুলোতে ছিলেন ব্যর্থ। একটা সময় যে সাকিবের হাত ধরে বড় বড় অনেক ম্যাচ জিতেছে বাংলাদেশ, তাকেই অনেকে দেখতে চাইছেন অবসরে।

সাকিব নিজে কী ভাবছেন? এটাই কি তার শেষ বিশ্বকাপ? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নে বিশ্বসেরা অলরাউন্ডারের উত্তর, ‘শেষ বিশ্বকাপ কিনা জানি না। পৃথিবীতে যে কোনো সময় যে কোনো হওয়া সম্ভব। এটা আসলে সিদ্ধান্ত নেবে ক্রিকেট বোর্ড। আমার নিজেরও ব্যক্তিগত কিছু সিদ্ধান্ত থাকতে পারে। তবে এগুলো এখনই আসলে এখানে আলোচনার বিষয় না। সময়ের সঙ্গে সঙ্গে আলোচনা হতে পারে।’

এর আগে বলেছিলেন, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আপনার শেষ হবে। চ্যাম্পিয়ন্স ট্রফির পরই কি বিদায় নেবেন, এমন সিদ্ধান্ত পাকা?

সাকিব হ্যাঁ-না কিছুই পরিষ্কার করে বললেন না। তার কথা, ‘বলেছিলাম যে তখন পর্যন্ত এই চিন্তা। চিন্তা তো পরিবর্তন হতেই পারে। এগুলো নিয়ে আমি আসলে খুব বেশি চিন্তা করছি না। অনেক বড় গ্যাপ আছে সামনে। নিজের ওপর নজর দেওয়া যাবে, দলের প্রয়োজনীয়তা দেখা যাবে। যদি দল মনে করে আমার দরকার আছে, আমি যদি মনে করি আমি ওইভাবে আগ্রহ বোধ করছি। তারপর দেখা যাবে। উপভোগ না করলে তো খেলার বিষয় না। এগুলো আসলে সময়ের ব্যাপার। যখন সময় হবে, সবাই সব জেনে যাবেন।’

এমএমআর/

Read Entire Article