যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়লেন মোদী

2 hours ago 2

যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে কোয়াড বৈঠকে অংশগ্রহণ করবেন তিনি। বৈঠকে থাকবেন কোয়াডের অন্য সদস্য দেশগুলোর রাষ্ট্রপ্রধানেরাও। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিয়েছেন মোদী।

কোয়াডের সদস্য দেশের সংখ্যা চার। ভারত ছাড়াও কোয়াডে রয়েছে যুক্তরাষ্ট্র, জাপান ও অস্ট্রেলিয়া। এ বছর কোয়াডের চতুর্থ বৈঠক আয়োজন করেছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন>

যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হওয়ার আগে মোদী বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিস ও জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে দেখা করতে যাচ্ছি। ইন্দো প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে শান্তি, সংহতি ও অগ্রগতির কথা চিন্তা করে, এমন চার সমদর্শী দেশের সংগঠন হিসেবে কোয়াড উঠে এসেছে। বাইডেনের সঙ্গে আমার বৈঠকে যুক্তরাষ্ট্র ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আমি আশা করছি।

নিজের শহর উইলমিংটনে কোয়াডের বৈঠক আয়োজন করেছেন বাইডেন। ওই বৈঠক ছাড়াও যুক্তরাষ্ট্রে তিন দিনে একাধিক কর্মসূচি রয়েছে মোদীর।

তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রে ভারতীয় প্রবাসীদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি। সেই সঙ্গে ব্যবসায়ীদের সঙ্গেও দেখা হবে আমার।

সূত্র: এনডিটিভি

এমএসএম

Read Entire Article