যুক্তরাষ্ট্রের কাছে পাকিস্তানের হার শক্তি জোগাবে বাংলাদেশের

3 months ago 39

কেমন হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। আগামীকাল শনিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে কী করবে নাজমুল হোসেন শান্তর দল? এবারের বিশ্বকাপ যাত্রাটা কীভাবে শুরু হবে টিম বাংলাদেশের? সেটি জানতে ও দেখতে উন্মুখ ১৮ কোটি বাঙ্গালি।

শনিবার সকাল সাড়ে ৬টায় ডালাসে বাংলাদেশ দল মুখোমুখি হবে লঙ্কান বাহিনীর।

বাংলাদেশের বিশ্বকাপের আগের সময়টা ভালো কাটেনি। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলেও শেষ ম্যাচে হার এবং অনুজ্জ্বল পারফরম্যান্স নিয়ে যুক্তরাষ্ট্র এসে বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ পরাজয়ে রীতিমতো ক্ষত-বিক্ষত টিম বাংলাদেশ। ক্রিকেটারদের মনোবলও গেছে কমে।

টাইগারদের এমন হারে ভক্ত-সমর্থকরাও হতাশ। তাদের প্রত্যাশার বেলুন চুপসে গেছে। উল্টো টিম বাংলাদেশকে নিয়ে তাদের মনে জেগেছে সংশয়-শঙ্কা। সেই সঙ্গে সমালোচক গোষ্ঠী তৎপর। সমালোচনাও হয়েছে জোরে-সোরে।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের ক্ষত নিয়েই শনিবার মাঠে নামতে হবে বাংলাদেশ দলকে। তবে অনেকের ধারনা, যুক্তরাষ্ট্রর কাছে পাকিস্তানের হারের পর শান্তর দল মানসিকভাবে চাঙ্গা হওয়ার মতো খোরাক পেয়ে গেছে। এতে শান্তর দলের মানসিক অস্থিরতা ও দূর্বলতা খানিকটা কাটার উপাদান আছে।

এখন টাইগাররা অন্তত একটা বিষয় ভাবতে পারছে যে, এমনি এমনি দূর্বল ও কমজোরি যুক্তরাষ্ট্রের কাছে হারেনি বাংলাদেশ। আসলে যুক্তরাষ্ট্র দল যেনোতেনো দল নয়। সে হিসেবে আমরা খুব বাজে দল হয়ে যাইনি। আবার খুব যে খারাপ খেলেছি, তাও না।

আসলে দল হিসেবে যুক্তরাষ্ট্র অবহেলা করার মতো নয়। তারা যে এবার ভালো ফর্মে আছে, তা গতকাল বৃহস্পতিবার পাকিস্তানকে হারিয়েই প্রমাণ দিয়েছে। এই বোধ জেগে ওঠলে ভেতরের দূর্বলতা কেটে যাওয়ার সম্ভাবনা আছে টিম বাংলাদেশের। এটি খুব স্বাভাবিক। এই অনুভবই টাইগারদের ভেতরের শুন্যতা কাটিয়ে ওঠার রসদ হতে পারে আগামীকাল।

এআরবি/এমএইচ/এএসএম

Read Entire Article